ব্রেকিংরাঙামাটিলিড

তিনটিলা বনবিহারে থাইল্যান্ডের ভদন্ত সামান থানা সামার দেশনা

রাঙামাটির লংগদুতে ঐতিহ্যবাহী তিনটিলা বনবিহারে থাইল্যান্ড থেকে আগত ভান্তে দেশনা প্রদান করেছেন। শুক্রবার সকালে বিহার প্রাঙ্গণে কয়েক হাজার পূণ্যার্থীর উপস্থিতিতে দেশনা প্রদান করেন থাইল্যান্ডের ধর্মকায়া ফাউন্ডেশনের সদস্য ভদন্ত সামান থানা সামা।

দেশনা প্রদান কালে তিনি বলেন, ‘লংগদুর মানুষ ভাগ্যবান আপনারা বনভান্তের মতো মহাপুরুষের দেখা পেয়েছেন। তিনি দীর্ঘদিন এ বিহারে অবস্থান করে আপনাদের ধর্মের পথ দেখিয়েছেন। তার কাছ থেকে পাওয়া ধর্মীয় জ্ঞানের আলো সমাজে ছড়িয়ে দিতে হবে। ধর্ম পালনের কোনো দেশ নেই। ধর্মের বাণী সকল দেশের সকল মানুষের মঙ্গলের জন্য। ধর্মের পথে চললে মানুষে মানুষে বিভেদ পরিহার হবে। বুদ্ধের দেখানো পথই মানুষকে মঙ্গলের পথে নিয়ে যায়।’
বনভান্তের স্মৃতিধন্য তিনটিলা বনবিহারে বাৎসরিক ধর্মীয় অনুষ্ঠানে আরো দেশনা প্রদান করেন মহলছড়ির বেনুবন বিহারের অধ্যক্ষ ভদন্ত পন্থক মহাস্থবির, ফুরোমন আন্তর্জাতিক ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ ভদন্ত ভৃগু মহাস্থবির, ভদন্ত শ্রীমৎ সংঘসার মহাস্থবির, শ্রীমৎ সুমন মহাস্থবির, ভদন্ত শ্রীমৎ জিনপ্রিয় মহাস্থবির প্রমূখ।

বিহার কমিটির সদস্য মনি শংকর চাকমা ও বিত্র রঞ্জন চাকমার সঞ্চালনায় দিনব্যাপী ধর্মীয় নানা অনুষ্ঠানের মধ্যে বুদ্ধমূর্তি দান, মহাসংঘ দান, অষ্টপরিস্কার দান, কল্পতরু দান ও প্রদীপ প্রজ্জলনসহ নানা দানানুষ্ঠান সম্পন্ন করতে কয়েক হাজার পূন্যার্থীসহ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লংগদু জোনের কমান্ডার লেঃ কর্ণেল এমএম শফিকুর রহমান, জেলা পরিষদ সদস্য জানে আলম, বিহার কমিটির সভাপতি রকি চাকমা প্রমূখ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button