খাগড়াছড়িব্রেকিং

তথ্যপ্রযুক্তি আইনে আইনজীবির বিরুদ্ধে মামলা

ফেসবুকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ে ‘উস্কানীমূলক মন্তব্য’ পোস্ট করার অভিযোগ এনে সুপ্রিম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে পার্বত্য শহর খাগড়াছড়িতে।

শুক্রবার বিকালে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি দায়ের করেন খাগড়াছড়ির বাসিন্দা শফিকুল ইসলাম।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, সুপ্রীম কোর্টের আইনজীবী ইমতিয়াজ মাহমুদ অতিসম্প্রতি তার ফেসবুক আইডিতে পাহাড়ের ইস্যুতে নানা সাম্প্রদায়িক ও উত্তেজনামূলক মন্তব্য পোস্ট করেছেন। এর মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে বসবাসকারি বাসিন্দাদের মধ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানো হয়েছে। শুধু তাই নয়, এখানে বাঙ্গালী জাতিকে হেয় করে ‘সেটেলার’ আখ্যায়িত করা হয়। আইনজীবী ইমতিয়াজের পোস্টগুলো পাহাড়ে দাঙ্গা-হাঙ্গামা লাগানোর উদ্দেশ্যে পরিকল্পিত বলেও অভিযোগ করেন বাদী। এই ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

খাগড়াছড়ি জেলার রামগড়ে কয়েকদিন পূর্বে দু‘দল গ্রামবাসির মধ্যে উত্তেজনাকে কেন্দ্র করে ‘মনগড়াভাবে মন্তব্য’ ও ‘মতামত’ দিয়ে ওই আইনজীবী সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকটি পোস্ট করেছিলেন বলে এজহারে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ তারেক মো: আব্দুল হান্নান জানান, তথ্যপ্রযুক্তি আইনে ৫৭/২ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলা নং ১৭। তদন্ত করে পুলিশ ব্যবস্থা গ্রহন করবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button