খাগড়াছড়ি

তথাকথিত শিক্ষিত নয়, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে: কংজরী চৌধুরী

রামগড়ে পুতুল স্মৃতি মেধা বৃত্তি বিতরণ

শিক্ষার মানোন্নয়নে শিক্ষক-অভিভাবক সকলকে এগিয়ে আসতে হবে। তথাকথিত শিক্ষিত নয়, সুশিক্ষায় শিক্ষিত হয়ে এবং ধর্মীয় অনুশাসন মেনে চললে খারাপ কাজ থেকে নিজেদের বিরত রাখা সম্ভব। তাই ধর্মীয় অনুশাসন মেনে সুশিক্ষায় মনোনিবেশ হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান খাগড়াছড়ি জেলাপরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। পুতুল ফাউন্ডেশন আয়োজনে মঙ্গলবার রামগড় টাউন হলে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয় এই দুই শিক্ষা প্রতিষ্ঠানের ২১ জন ছাত্র-ছাত্রীদের বৃত্তির অর্থ ও ক্রেস্ট দেয়া হয়। উভয় শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে সর্বোচ্চ নম্বর পেয়ে উত্তীর্ণ দুই শিক্ষার্থীকে ২০ হাজার টাকার চেক ও অন্যদের ক্রেস্ট, বই এবং বিষয়ভিত্তিক বক্তৃতায় বিজয়ীদের পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

পুতুল ফাউন্ডেশনের আহ্বায়ক রামেশ্বর শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক জেলা পরিষদ সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় সরকারি ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা, রামগড় থানার অফিসার ইনচার্জ সামসুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. নিখিল চন্দ্র নাথ। এতে আরো বক্তব্য দেন ডা. বীণা দেবী, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউসার, চট্টগ্রাম কলেজিয়েট হাই স্কুলের সিনিয়র শিক্ষক ধনঞ্জয় দেবনাথ, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যথাক্রমে আবদুল কাদের ও ফয়েজুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু। উপজেলার রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় সাংবাদিকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, ডা. নিখিল চন্দ্র নাথের প্রয়াত মাতা পুতুল দেবির স্মরণে ১৪ জুলাই ২০১৮ সাল থেকে পুতুল ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button