রাঙামাটিলিড

‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দেয়া হবে না’

সাইফুল হাসান
সারাদেশে ধরপাকড়, মিথ্যা মামলা, গ্রেফতার, জামিন বাতিল করে নেতাকর্মীদের কারাগারে প্রেরণ, পুলিশি হামলা ও নিযার্তনের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বিএনপি। বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা বিএনপি কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, বিএনপি নেতা অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল বলেন, দেশ এখন খাদের কিনারে দাড়িয়ে আছে। সাধারণ মানুষ চরম অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে। উচ্চ দ্রব্যমূল্য কারণে মানুষ সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। সেদিকে সরকারের কোন খেয়াল নেই। তারা তাদের প্রভুদের এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত। শুধু তাই নয় এখন ২৪ ঘন্টার মধ্যে ৮/৯ ঘন্টাও বিদ্যুৎ থাকে না। অথচ কুইকরেন্টারেল নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করা হচ্ছে। এসবের জবাব জনগণের কাছে দিতে হবে।

সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন বলেন, আমাদের আন্দোলনকে দমিয়ে রাখতে এই সরকার আমাদের নেতাকর্মীদের ওপর তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা করেছে। এখানেই শেষ নয় তারা আমাদের দমনের জন্য রাষ্ট্রের পুলিশ বাহিনীকেও ব্যবহার করেছে। কিন্তু জাতীয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখতে পারিনি। বিভাগীয় সমাবেশগুলো জনসমুদ্রে রূপ নিয়েছে। সাধারণ মানুষ আওয়ামীলীগ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। আমাদের জনসমর্থন দেখে সকরারের চোখ কপালে উঠে গেছে, তাই নানা অপকৌশলে আমাদের দমন করার চেষ্টা করছে। আমরা পরিষ্কার বলে দিতে চাই যতই ফন্দি আটেননা কেন বিএনপিকে আটকাতে পারবে না। পরাজয় আপনাদের নিশ্চিত।

তিনি আরও বলেন, আমরা এই নির্বাচন কমিশন মানি না, ইভিএম বুঝি না, নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন চাই। এই কমিশন একটি উপনির্বাচন করতে পারেনি, তারা কিভাবে ৩শ আসনের নির্বাচন কিভাবে করবে সেটা বোঝার বাকি নেই। সরকার এখন নতুন কৌশল হাতে নিয়েছে, সরকারি কর্মচারীদের বাধ্যতামূলক অবসরে পাঠাচ্ছেন। মনে প্রশ্ন জাগে কেন এই অবসর? আমরা প্রশাসনের কর্মকর্তাদের বলছি আপনারা নিরপেক্ষভাবে কাজ করে যান, আমরা তথা বাংলাদেশ জাতীয়তাবাদী দল আপনাদের পাশে আছে।

সভাপতির বক্তব্য দীপন তালুকদার দীপু বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার মিথ্যা মামলা ও হামলা করে বিএনপি নেতাকর্মীদেরকে ঘরে আটকে রাখতে চায়। গত ২২ আগস্ট থেকে বিএনপি সারা দেশের মানুষকে সাথে নিয়ে জনগণের ন্যায্য অধিকার আদায়ে আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছে। আমাদের জন সমর্থন দেখে আওয়ামীলীগের ভীত নড়ে গেছে। তাই আমাদের দমনের জন্য নেতাকর্মীদের উপর মামলা-হামলা ও গ্রেফতার করছে। তারা মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি করে দেশকে দেউলিয়া করে ফেলেছে। যার ভুক্তভূগি হচ্ছে দেশের সাধারণ জনগণ। সরকার অতীতের ন্যায় নির্বাচন করার পাঁয়তারা করছে। তবে এবার আর সে সুযোগ দেওয়া হবে না। দেশে যদি নির্বাচন হয় তবে তা হবে তত্ত¡াবধায়ক সরকারের অধিনে। অন্য কোন উপায়ে নির্বাচন হতে দেয়া হবে না।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 9 =

Back to top button