লাইফস্টাইললিড

ড্রীমস্’র ‘ভুলগুলো আমারই’

প্রথম মৌলিক গানেই ফেসবুকে ব্যাপক সাড়া

অরণ্য ইমতিয়াজ
ব্যান্ডের সবাই পার্বত্য শহর রাঙামাটির সন্তান। শহরবাসির কাছে বেশ চেনামুখও তারা। শহরের বিভিন্ন সামাজিক,সাংষ্কৃতিক আয়োজনে প্রায়ই ডাক পান তারা গানের আসর জমাতে। স্টেজ শো কিংবা কনসার্টে তাই তাদের জুরি মেলা ভার। কিন্তু নিজেদের মৌলিক গানের ব্যাপারে যেনো অতটা সাহসী ছিলো না তারা।
তবে এবার চাঁদ রাতে সবাইকে চমকে দিয়ে ব্যান্ড লিডার সৌমেন চক্রবর্তীর কন্ঠে নিজেদের প্রথম মৌলিক গান,তাও আবার মিউজিক ভিডিও সহ আপ করে তাক তাকিয়ে দিয়েছে যেনো ‘ড্রীমস্’ !

‘যার কারণে সব হারাইলাম,হইলাম পথের পথিক,ভুল তো আমারই ছিলো,তুমি ছিলা ঠিক’-এমন দারুন শব্দমালায় তরুন কবি ও গীতিকার এইচ এম আলাউদ্দিনের লিরিকে ‘ভুলগুলো আমারই’ শিরোনামের গানটির সুর ও কন্ঠ দিয়েছেন ড্রীমস এর ব্যান্ড লিডার সৌমেন, নিজের ‘স্টুডিও ৫২’ তে মিউজিক কম্পোজিশন করেছেন ব্যান্ডের প্রধান ভোকাল আজিজুল হাকিম একরাম, লিড গিটারে নিজাম উদ্দিন চৌধুরী,ড্রামসে আকাশ ঐরাবত,ব্যাকগ্রাউন্ড মিউজিকে প্লাবন কুমার দীপ্ত’র যৌথ সম্মিলনে সুরের দ্যোতনা ছড়িয়েছে সৌমেনের কন্ঠ।

মিউজিক ভিডিওকে মডেলিং করেছেন অনুপ শ্রীং লেপচা অপু ও যশোধারা চাকমা। দীপ্ত চাকমা ও জুয়েল চাকমার চমৎকার ও সৃজনশীল ভিডিওগ্রাফি মিউজিক ভিডিওটিকে দিয়েছে ভিন্নরকম নান্দনিকতা।
ঈদের আগের দিন চাঁদরাতে নিজের ফেসবুক ওয়ালে গানটি আপ করেন সৌমেন। চমৎকার লিরিক ও হৃদয়গ্রাহি সুর আর দারুন ভিডিওগ্রাফি’র কারণে নিজেদের শহরের ব্যান্ডের গানটি লুফে নিয়েছেন শহরের তরুনরা।

সৌমেনের ফেসবুক টাইম লাইন থেকেই গানটি প্রায় পাঁচ হাজার ভিউ,শনিবার দুপুর বারোটা অবধি ২২৭ শেয়ার এবং ২৩৩ কমেন্ট পেয়েছে। অসংখ্য তরুণ তরুণী গানটি নিজেরা আপলোড করেছেন নিজেদের টাইমলাইনে। সবমিলিয়ে অন্তত এক লক্ষেরও বেশি শ্রোতা প্রথম দিনই গানটি শুনেছেন বলে জানিয়েছে ব্যান্ডটি।


রোমান্টিক মেলোডি ধাঁচের গানটিও বেশ শ্রুতিমধুরও। গানটির গায়ক ও ড্রীমস্ এর ব্যান্ডলিডার সৌমেন জানিয়েছেন, আসলে ১৪ বছর আগে ২০০৭ সালের এপ্রিলের পাঁচ তারিখ যখন আমরা ব্যান্ডটি প্রতিষ্ঠা করি,তখন থেকেই স্বপ্ন ছিলো আমাদের নিজস্ব কিছু সৃষ্টি থাকবে। কিন্তু নানান সীমাবদ্ধতা আর নিজেদের আরো বেশি তৈরি করার জন্যই আমরা দীর্ঘ প্রতিক্ষা করেছি,সময় নিয়েছি। এবারও আসলে হুট করেই নেমে পড়েছি,তবুও প্রাণপন চেষ্টা করেছি,শ্রোতাদের ভালো কিছু উপহার দিতে। জানিনা,কতটুকু কি পেরেছি। তবে চেষ্টার ত্রুটি ছিলো,আন্তরিকতারও অভাব ছিলোনা। বাকিটা শ্রোতাদের হাতেই।’

তবে নিজস্ব ইউটিউব চ্যানেলে গান রিলিজ না করে ফেসবুকে রিলিজ করা প্রসঙ্গে ব্যান্ডের প্রধান ভোকাল আজিজুল হাকিম একরাম বলেন, আসলে আমরা দীর্ঘসময় পর প্রথম নিজস্ব গান রিলিজ করলেও প্রযুক্তিগতভাবে পুরো প্রস্তুত ছিলাম না। তাই এই গানটি আমরা সোশ্যাল মিডিয়া ফেসবুকেই রিলিজ করেছি। ভবিষ্যতে আমাদের বেশ কিছু পরিকল্পনা আছে এবং আমাদের অন্যান্য গানগুলো আমরা ইউটিউবে নিজস্ব চ্যানেলেই প্রকাশ করব।’

গানটির লিংক https://www.facebook.com/100008538782920/videos/2578307772463824

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button