নীড় পাতা / ব্রেকিং / ডুবল ‘সিম্বল অব রাঙামাটি’
parbatyachattagram

ডুবল ‘সিম্বল অব রাঙামাটি’

টানা বৃষ্টি ও উজানের পানির ঢলে রাঙামাটির কাপ্তাই হ্রদে অস্বাভাবিকভাবে পানি বৃদ্ধি হওয়ায় ডুবে গেল ‘সিম্বল অব রাঙামাটি’ খ্যাত ঝুলন্ত সেতুটি। হ্রদের পানি বৃদ্ধি ও ঝুলন্ত সেতু পানিতে তলিয়ে যাওয়ার কারণে সেতুতে জনসাধারণের চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ।

রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানিয়েছেন, কাপ্তাই হ্রদে অতিমাত্রায় পানি বৃদ্ধির ফলে ঝুলন্ত সেতুটি পানিতে তলিয়ে গেছে। যার কারণে সেতুতে পর্যটক ও জনসাধারণের চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

ভবিষ্যতে ঝুলন্ত সেতুটি আরও ওপরে তোলা হবে কী না এমন প্রশ্নে তিনি জানান, অর্থের অভাবে এটি করা যাচ্ছে না। বরাদ্দ পেলে অবশ্যই কাজ শুরু করা হবে। বর্ষা মৌসুমে রাঙামাটিতে প্রচুর পর্যটক আসে, কিন্তু এই সময়ে সেতুটি ডুবে থাকায় সরকারকে অনেক টাকা রাজস্ব হারাতে হচ্ছে।’

এদিকে হ্রদে পানি বৃদ্ধির কারণে হ্রদের পানি সামাল দিতে মঙ্গলবার রাত আটটা থেকে কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাট খুলে দেওয়া হয়েছে। ১৬টি জলকপাট দিয়ে প্রতি সেকেন্ডে ২৭ হাজার কিউসেক পানি কর্ণফুলী নদীতে নিগর্মন করা হচ্ছে। অন্যদিকে বর্তমানে কর্ণফুলী জল বিদ্যুৎ কেন্দ্রের চারটি ইউনিটে সর্বোচ্চ ১৬৭ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা যাচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি, ১ সন্ত্রাসী নিহত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আইনশৃংখলাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। নিহতের নাম সুমন চাকমা, সে …

Leave a Reply