ব্রেকিংরাঙামাটিলিড

ডাকসু’র পুন:তফসিলের দাবিতে রাঙামাটিতে মিছিল-সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন প্রত্যাখান করে পুনরায় তফসিল ঘোষনার দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

সমাবেশে ছাত্রজোটের নেতৃবৃন্দ ডাকসুর পুনরায় তফসিল ঘোষনার দাবি, প্রার্থীদের ওপর হামলা ও ভিপি প্রার্থী লিটন নন্দীসহ অন্যান্যদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এসব দাবি জানান ছাত্রজোটের নেতৃবৃন্দ।

এর আগে শহরের বনরূপা কাটাপাহাড় লেইন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জোটের নেতাকর্মীরা। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান করে। সেখানে সমাবেশ শেষে একইস্থানে এসে মিছিলটি শেষ হয়।

সমাবেশে জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ও জেলা প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক অভিজিৎ বড়ুয়া, রাঙামাটি কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি অন্বেষণ চাকমা, জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক সুজন তঞ্চঙ্গ্যা, সদস্য কৃপায়ন ত্রিপুরা প্রমুখ বক্তব্য দেন।

এ সময় বক্তারা বলেন, ‘দীর্ঘ ২৮ বছর পর ছাত্ররা ডাকসু নির্বাচন দেখেছে। আমরা ভেবেছি এই নির্বাচনেই ছাত্রসমাজ তাদের নেতৃত্বকে বেচে নিবে, কিন্তু ছাত্রলীগ ও প্রশাসনের আঁতাতে প্রহসনের নির্বাচন হয়েছে। এমন কলঙ্কিত নির্বাচন ডাকসুর ইতিহাসে প্রথম। এই ভোট ডাকাতের নির্বাচন ছাত্র সমাজ মেনে নিবে না। আমরা এই নির্বাচনকে প্রত্যাখান করে অভিলম্বে পুনরায় তফসিলের দাবি জানাই।’

বক্তারা আরও বলেন, ‘দিন দিনই এদেশে গণতন্ত্রহরণ হচ্ছে। আমরা একাদশ জাতীয় নির্বাচনেও তা দেখতে পেয়েছি। এই গণতন্ত্রহীনতার নির্বাচন একইভাবে ডাকসুতে হয়েছে। এর বিরুদ্ধে ছাত্র সমাজ তথা মেহনতি মানুষেরও যাপিয়ে পড়তে হবে। আজকের সমাবেশ থেকে আমরা প্রার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও মিথ্যা মামলার প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button