ব্রেকিংরাঙামাটিলিড

ঠেগার খুব্বাং বাজারে আগুনে ৩৬ দোকান ও বসত পুড়ে ছাই

রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের ভারতের মিজোরাম সীমান্তবর্তী ঠেগা খুব্বাং বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ২টি বাজার সেডসহ ৩৬টি দোকান ও বসত ঘর সম্পূর্ণ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার বিকেলে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, খুব্বাং বাজারের রাম চাকমার চায়ের দোকানের চুলা থেকে আগুনের সুত্রপাত হয়। সীমান্তবর্তী এই এলাকায় ফায়ার সার্ভিসের কোনও সুবিধা না থাকায় পুরো বাজারের সবকিছুই পুড়ে যায়।

জানা গেছে, আগুন লাগার সঙ্গে সঙ্গে আশপাশের দোকান ও বসতবাড়িতে ছড়িয়ে পড়ে। এতে কিছুক্ষণের মধ্যে বেশিরভাগ বাড়িঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন লাগার সাথে সাথে বাজারের ২টি বাজার সেড ৩৬টি দোকান ও বসতঘরের বিভিন্ন মালামাল আসবাবপত্র সোলার প্যানেল ব্যাটারিসহ প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। এলাকটি দুর্গম হওয়ায় তাৎক্ষণিক অগ্নিনির্বাপণে সরকারি কোনো সংস্থা বা আইনশৃঙ্খলা বাহিনীর কেউ দুর্ঘটনাস্থলে যেতে পারেননি। এছাড়াও সদরসহ বরকল উপজেলার কোথাও কোনো ফায়ার সার্ভিস বা অগ্নিনির্বাপক স্টেশন নেই। ফলে আপ্রাণ চেষ্টা করেও আগুন নেভাতে পারেননি স্থানীয়রা।

বরকল থানার ওসি মফজল আহম্মদ খান জানান, অগ্নিকান্ডের বিষয়টি তিনি শুনেছেন। কিন্তু যোগাযোগ দুর্গমতার কারণে তাৎক্ষণিক দুর্ঘটনাস্থল যাওয়া সম্ভব হয়নি। তাদের সাহায্যের জন্য উর্ধ্বতন কর্মকর্তার সাথে যোগাযোগ হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button