নীড় পাতা / ব্রেকিং / জ্বলে উঠল রাঙামাটি পার্কের সন্ধ্যাবাতি !

জ্বলে উঠল রাঙামাটি পার্কের সন্ধ্যাবাতি !

দীর্ঘ ১৫ বছর পর রাঙামাটি পার্কটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে চালু করার উদ্যোগ নেয় রাঙামাটি জেলা প্রশাসন। চলমান কাজের অংশ হিসেবে গত সোমবার সন্ধ্যায় শিশু পার্কটিতে সন্ধ্যা বাতি জ্বালানো হয়েছে। যা পুরো পার্কটিকে আলোকিত করে রেখেছে।

এর আগে ২০০৩ সালে পার্কের ভেতরে তৎকালীন পৌর মেয়র কমিউনিটি সেন্টার নির্মানের উদ্যোগ নিয়ে পার্কটি বন্ধ করে দিয়ে অবকাঠামো নির্মাণ শুরু করে। পরে পরিবেশবাদী সংগঠন গ্লোবাল ভিলেজ ও বেলা উচ্চ আদালতে মামলা করে। দীর্ঘ শুনানির পরে শিশু পার্ক তৈরির পক্ষে আদালত মামলার রায় দেয়। ২০১৪ সালে পার্কে নির্মাণাধীন স্থাপনা অপসারণ করা হয়। এর পর দীর্ঘদিন তা অযতেœ-অবহেলায় পড়ে ছিল পার্কটি। সম্প্রতি পার্কটি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে সংস্কারের উদ্যোগ নিয়েছে স্থানীয় প্রশাসন।

দীর্ঘদিন আশ্বাসে কাটানোর পর হয়তো এবার শিশু পার্কটি চালু হতে পারে বলে এমন আশার কথা জানিয়েছেন রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার বাসিন্দা বিশ্বজিৎ।

সাবেক ছাত্রনেতা সৈকত রঞ্জন চৌধুরী জানান, আমি দীর্ঘদিন ধরে অবহেলায় থাকার পর পার্কটি পুনঃসংস্কারের উদ্যোগকে সাধুবাদ জানাই। তিনি বলেন, পার্কের আশাপাশে যত অবৈধ স্থাপনা আছে তা উচ্ছেদ করে একটি পূর্ণাঙ্গ পার্ক করা হউক। অন্যথায় পার্কের সৌন্দর্য্য ম্লান হবে। পার্কটি রাঙামাটির শিশুদের প্রাণকেন্দ্র হোক। তিনি আরো বলেন, পার্কের সামনে যে ময়লার ভাগাড় রয়েছে, সেটাও অপসারণ জরুরি। না হলে পার্কের সৌন্দর্য ম্লান হবে।

আরো দেখুন

জেএসএস চুক্তিবিরোধীদের সাথে সখ্যতা গড়ে তুলেছে

জনসংহতি সমিতি স্ববিরোধী বক্তব্য দিচ্ছে অভিযোগ করে ২৯৯নং আসনের আওয়ামীলীগের সংসদ প্রার্থী দীপংকর তালুকদার বলেছেন, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 3 =