করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

জেলা প্রশাসন ও পৌরসভাকে স্প্রে মেশিন দিলো উন্নয়ন বোর্ড

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বোর্ডের প্রধান কার্যালয়স্থ রাঙামাটিতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্প্রে মেশিন হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রামা উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান জনাব আশীষ কুমার বড়–য়া (যুগ্ম সচিব)।

মহামারি দুরারোগ্য ব্যাধি করোনা ভাইরাসের কারণে পুরো দেশ ও জাতি আজ সংকটাপন্ন। সরকারের দিক নির্দেশনা অনুযায়ী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মানুষের কল্যাণে ও জনগণকে সচেতন করার জন্য করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের কর্মসূচি অংশ হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসনকে ১০টি এবং রাঙামাটি পৌরসভাকে ১০টিসহ মোট ২০টি স্প্রে মেশিন হস্তান্তর করা হয়। স্প্রে মেশিন বিতরণের সময় রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসকের পক্ষে স্প্রে মেশিন গ্রহণ করেন আরিফুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং রাঙামাটি পৌরসভা মেয়র এর পক্ষে সচিব সুমন চৌধুরী। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব) করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

তথ্যসূত্রে জানা যায় যে, রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলাস্থ দুর্গম সাজেক ইউনিয়নের খাইসা পাড়া, অরুণ পাড়া, লঙ্গটিয়ান পাড়া ও কমলাপুর পাড়ার হামের আক্রান্ত প্রায় ১৩০ জন শিশু অপুষ্টিজনিত সমস্যায় ভুগছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড দীর্ঘ চার দশকের বেশি সময় ধরে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মানুষের উন্নয়নে বহুমুখি উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। এ সমস্যা নিরসনের লক্ষ্যে ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের অর্থায়নে বিশ্ব খাদ্য সংস্থার তত্ত¡াবধানে পরিচালিত বিস্কুট ফিডিং কার্যক্রমের বরাদ্দ থেকে ৪০০০ প্যাকেট উচ্চ ক্যালরিযুক্ত বিস্কুট উপদ্রত এলাকার শিশুদের মধ্যে বিতরণের জন্য বিশ্ব খাদ্য সংস্থাকে অনুরোধ জানানো হয়েছে।

অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসকের প্রতিনিধি আরিফুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাঙামাটি ইউনিট অফিসের নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, পার্বত্য চট্টগ্রাম এলাকায় মিশ্র ফল চাষ প্রকল্পের পরিচালক মোঃ শফিকুল ইসলামস, রাঙামাটি পৌরসভা মেয়রের প্রতিনিধি সচিব সুমন চৌধুরীসহ বোর্ডের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ ও বোর্ডের আওতাধীন বিভিন্ন প্রকল্পের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close