ব্রেকিংরাঙামাটিলিড

‘জেএসএস আ’লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছে’

জনসংহতি সমিতি স্থানীয় আওয়ামীলীগের ভাবমূর্তি ক্ষুণœ করার প্রয়াসে লংগদুতে সংঘটিত অগ্নিকান্ডে আওয়ামীলীগকে জড়ানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছে লংগদু উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। শনিবার এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এই অভিযোগ করেন। উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জানে আলম। তিনি উল্লেখ করেন, গত ১ জুন লংগদু সদর ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের হত্যাকান্ডের জের ধরে গত ২ জুন বাইট্টাপাড়া থেকে লংগদু মাঠে মিছিল নিয়ে আসার পথে মিছিলের মধ্যে বিএনপি, জামাত ও কিছু উগ্র সম্পাদায়িক সংগঠনের কিছু লোক মিছিল থেকে পাহাড়ি বাড়িঘরে অগ্নিসংযোগ করে। ঘটনার পর লংগদু জনসংহতি সমিতি একটি পুস্তিকা বের করে। প্রকাশিত পুস্তকে যেভাবে আওয়ামী সরকারের নেতৃবৃন্দকে ঘটনার নেতৃত্বদান কারী বলে উল্লেখ করেছেন, তা সর্বাঙ্গে মিথ্যা। বরং সকল নেতৃবৃন্দ যার যার অবস্থান থেকে এই কর্মের বিরোধিতা করেছেন বলে তিনি দাবি করেন।

ঘটানার পর জেলা আওয়ামীলীগের সভাপতি জনাব দীপংকর তালুকদার সার্বক্ষণিক উপজেলা আওয়ামীলীগের সাথে যোগাযোগ রাখেন। ঘটনার দুই দিন পরে তথা গত ৪ জুন নয়নের পরিবারের সাথে দেখা করেন এবং ক্ষতিগ্রস্ত এলাকা ও পরিবার সাথে দেখা করেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে আশস্ত করে বলেন, ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় না দেওয়াও ঘোষণা করেন এবং নয়ন হত্যার ও বিচারের আশস্ত করেছিলেন। তারপরও প্রকাশিত জনসংহতি সমিতি আওয়ামীলীগের সুনাম ক্ষুণœ করার প্রয়াসে ও দীপংকর তালুকদারের জনপ্রিয়তাকে ক্ষুন্ন করার চেষ্টা করা হয়েছে। যা উপজেলা আওয়ামীলীগের পক্ষ হতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

পুস্তকে যাদের নামের তালিকা দেয়া হয়েছে সেখানে লংগদু উপজেলা আওয়ামী পরিবারের সে সকল ব্যক্তিদের দেখানো হয়েছে তা অনেকেই আওয়ামী পরিবারের সাথে জড়িত নয়। বাকিরাও যে এই ঘটনার সাথে সম্পৃক্ত তারও কোন সুনিদিষ্ট প্রমাণাদি নেয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক সরকার, সিনিয়র সহ-সভাপতি আব্দুল রহিম, সহ-সভাপতি সেলিম মেম্বার ও হোসেন আলী, সাধারণ সম্পাদক মো. জানে আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাশ, সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ (বাবু), হারুনুর রশিদ, বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মো. মোস্তাফা, সাধারণ সম্পাদক নাজমুল হুদা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল করিম, রাকিব হোসেন, ছোটন দাশসহ আরো বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
%d bloggers like this: