করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

জুলাইয়ের নয় দিনেই রাঙামাটিতে শনাক্ত ১১৯ জন !

শহরে সংক্রম সবচে বেশি,সবচে কম বরকলে

পার্বত্য জেলা রাঙামাটিতে আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টে রাঙামাটিতে নতুন করে আরো ২২ জনের করোনা সংক্রমণ হওয়ার তথ্য জানা গেছে। এনিয়ে জেলায় মোট শনাক্ত বেড়ে ৪১৮ জন হয়েছে।

রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা: মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, জেলায় নতুন শনাক্ত ২২ জনের মধ্যে ১৭ জন রাঙামাটি শহরের, ৩ জন কাপ্তাই এবং কাউখালীতে ২ জন শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের বিআইটিআইডি থেকে আসা রিপোর্টে এইসব তথ্য জানা গেছে। এলাকাগুলো হলো রাঙামাটি সদরের পুলিশ লাইন (৩ জন), রাজমনি পাড়া (২ জন), আসামবস্তী (২ জন), গর্জনতলী (১ জন), রিজার্ভ মুখ (১ জন), তবলছড়ি এডিসি কলোনী এরিয়া (৩ জন), পূর্ব ট্রাইবেল আদাম (১ জন), পশ্চিম ট্রাইবেল আদাম (১ জন), এলজিইডি (২ জন), ঘাগড়া আনসার ব্যাটেলিয়ন (১ জন) এর বাসিন্দা। এছাড়া কাউখালী হতে আক্রান্ত ২ জন কাউখালী থানার ১ পুলিশ সদস্য ও ঘাগড়া এফডবিøউসি’র (১) এর বাসিন্দা। কাপ্তাই হতে আক্রান্ত ৩ জন হচ্ছে কেপিএম কলাবাগানের ১ বাসিন্দা, চন্দ্রঘোনার রেশম বাগানের ১ বাসিন্দা ও কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের ১ স্বাস্থ্যকর্মী।

রাঙামাটি সিভিল সার্জন অফিসের তথ্য মতে, গত ৬ মে রাঙামাটিতে প্রথম ৪ জনের করোনা শনাক্ত হয়। ঐ মাসে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৭২ জন। এরপর গত জুন মাসে আক্রান্ত হয় ২২৭ জন। কিন্তু জুলাই মাসে এসে আক্রান্তের হার আরও দ্রæত বেড়ে যাচ্ছে। মাত্র ৯ দিনেই কোভিড- ১৯ এ আক্রান্ত হয়েছে ১১৯ জন।

রাঙামাটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৭ জন, সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৩১ জন এবং আইসোলেশনে আছেন ৮ জন। শনাক্ত ৪১৮ জনের মধ্যে সর্বোচ্চ ২৪৯ জন রাঙামাটি শহরে, কাপ্তাইয়ে ৮৪ জন, কাউখালীতে ২৫ জন, বাঘাইছড়িতে ১৫ জন, লংগদুতে ৯ জন, বরকলে ২ জন, জুরাছড়ি ১৫ জন, বিলাইছড়িতে ১১ জন, রাজস্থলীতে ৬ জন, নানিয়ারচরে ২ জন।

রাঙামাটি থেকে এ পর্যন্ত ২৩৬৭টি নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের প্রেরণ করা হয়েছে, তার মধ্যে ২২৫৮টির ফলাফল পাওয়া গেছে যার মধ্যে ৪১৮ জনের পজেটিভ পাওয়া গেছে। ১০৯টি নমুনার ফলাফল অপেক্ষমাণ আছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button