বান্দরবান

জুমের আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে সেনা জোন ও জেলা পরিষদ

বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানের টংকাবতী ইউনিয়নের রামরি পাড়ায় জুমের আগুনে ক্ষতিগ্রস্ত জনসাধারণের মাঝে ত্রাণ বিতরণ করেছে বান্দরবান সেনা জোন ও পার্বত্য জেলা পরিষদ। বৃহস্পতিবার দুপুরে সেনা সদস্যের অক্লান্ত পরিশ্রমে এই ত্রাণ পৌছে দেয়া হয় রামরি পাড়ার জনসাধারণের কাছে।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর কিবরিয়া,ক্যাপ্টেন শিহান মুনীর, ৬৯ পদাতিক ব্রিগেডের জি টু আই মেজর মোহাম্মদ এরশাদ উল্লাহ। এছাড়া ও ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ¤্রাে, টংকাবতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্লুকান ¤্রাে, রামরি পাড়ার কারবারি চিং থুই ¤্রােসহ ¤্রাে জনগোষ্টির জনসাধারণ।

এসময় বান্দরবান সেনা জোন ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে রামরি পাড়ায় জুমের আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৪ হাজার ফুট পানির পাইপ ও ৮৪টি টিন প্রদান করা হয়।

ত্রাণ বিতরণ শেষে বান্দরবান জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, ‘আগুন পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। বর্তমানে শুষ্ক মৌসুমে আগুনের ভয়াবহতা অনেকাংশে বেড়ে গিয়েছে। অনেক সময় কিছু স্বার্থপর চাষি নিজেদের স্বার্থ হাসিল করার উদ্দেশ্যে পাহাড়ে আগুন ধরিয়ে দেয়, যা কোনভাবেই কাম্য নয়।’ পরিশেষে তিনি সকলকে আগুন নিয়ন্ত্রণে আরো সচেতন ও সতর্কতা বৃদ্ধির জন্য আহবান জানান।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ দুপুরে চিম্বুক পাহাড়ের রামরি পাড়ায় জুমে আগুন লাগে আর এতে কয়েকটি ঘর পুড়ে যায় এবং সেই সাথে দুর্গম পাহাড়ের ৪ হাজার ফুট নিচের ঝিড়ি থেকে সংগ্রহ করা পানির পাইপ স¤পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − six =

Back to top button