ব্রেকিংরাঙামাটি

জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবসে লংগদুতে আলোচনা সভা

‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনামুক্ত জীবন গড়ি’ এই প্রতিপাদ্যে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে লংগদুতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন। উপজেলা জনস্বাস্থ্যের উপ-সহকারী প্রকৌশলী সুব্রত বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, জনস্বাস্থ্য বিষয়ে বাংলাদেশের মানুষ অতীতের তুলনায় বর্তমানে অনেক বেশি সচেতন। এ সেক্টরে প্রতিবেশি ভারতের চাইতেও আমরা অনেক উন্নতি করেছি। উন্নয়নের এ অগ্রযাত্রাকে বেগবান করতে পরিচ্ছন্নতার বিকল্প নাই। করোনার মতো মহামারী থেকে বাঁচতে হলে নিয়মিত হাত ধোয়া এবং পরিচ্ছন্ন থাকতে হবে। সকলের সচেতনতাই পারে আগামী প্রজন্মের জন্য একটি নিরাপদ বিশ্ব তৈরি করতে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকসুদুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইমাম উদ্দীন, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবে ইলাহী, প্রকল্প বাস্তবায়ন কর্মকার্তা যোবায়ের হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button