খাগড়াছড়িব্রেকিং

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাগড়াছড়িতে সপ্তাহব্যাপী কর্মসূচি

‘লীন’ প্রকল্পের উদ্যোগে

বিশেষ প্রতিবেদক, খাগড়াছড়ি
জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচি পালন করেছে ‘লীন’ প্রকল্প। বৃহস্পতিবার সকালে চিকিৎসক, নার্স, স্টাফদের নিয়ে কর্মসূচির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। এদিন সকালে জুমের মাধ্যমে ডিএনসিসি সভাপতি ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানরা ও লীনের কর্মকর্তারা অংশ নেন। ডিএনসিসি’র সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ অনুষ্ঠান সূচির সঞ্চালন করেন।

এ সময় সন্তোষজনক কার্যক্রম চালানোর কারণে ডিএনসিসি’র পক্ষ থেকে লীনকে এওয়ার্ড প্রদান করা হয়। লীনের জেলা সমন্বয়কারী হ্যাপী দেওয়ানসহ লীনের কর্মকর্তারা অ্যাওয়ার্ড গ্রহন করেন। এর আগে ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন’ এই স্লোগানে গত ২২ এপ্রিল শুরু হয় সপ্তাহব্যাপী কার্যক্রম। জেলা পুষ্টি সমন্বয় কমিটি ও লীনের যৌথ উদ্যোগে আয়োজিত কর্মসূচির উদ্বোধন করেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ।

এছাড়াও ২৮ এপ্রিল পর্যন্ত প্রতিদিনই বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। পালিত কর্মসূচির মধ্যে ছিল, বিভিন্ন মসজিদে এবং ধর্মীয় উপাসনালয়ে পুষ্ঠি বিষয়ক আলোচনা সভা, জেলা সদর হাসপাতালে শিশু, নারী, কিশোরী ও গর্ভবতীদের নিয়ে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক পরামর্শ সভা, মুক্তিযোদ্ধা ও বয়স্ক ব্যক্তিদের স্বাস্থ্য চেকআপ, শিশু সদনে পুষ্টিকর খাবার বিষয়ক পরামর্শ সভা ও পুষ্টিকর খাবার বিতরণ প্রভৃতি।

এসব অনুষ্ঠামালায় জেলা সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, ডেপুটি সিভিল সার্জন ডা মিটর চাকমা, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মেমং মারমা, লীনের জেলা ম্যানেজার নিখিল চাকমা, জেলা সমন্বয়কারী হ্যাপী দেওয়ান ও শ্বাশতী দেওয়ান উপস্থিত ছিলেন। এসব সভা ও পরামর্শ সভায় পুষ্টিকর খাবার খাওয়ার ওপর গুরত্বারোপ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + fifteen =

Back to top button