ব্রেকিংরাঙামাটি

জাইকার অর্থায়নে লংগদুতে মৎস্য চাষি প্রশিক্ষণ

লংগদু উপজেলায় স্থানীয় সরকার ও জাইকার অর্থায়নে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে আত্মকর্মসংস্থানের লক্ষে বেকার যুবক ও মৎস্যচাষিদের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু করা হয়েছে। সোমবার লংগদু উপজেলা হল রুমে এই কর্মশালার উদ্বোধন করা হয়।

জাতীয় মৎস্য প্রশিক্ষণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাকিব হাসান। উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন নাছির উদ্দিন সোহেল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুর জাহান বেগম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুব ই এলাহী,জাইকা প্রতিনিধি টিন্টু চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, কিছুদিন আগে মাছ চাষের ওপর মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় পর্যায়ে স্বর্ণ পদক পুরস্কার এনে রশিদ আহম্মেদ লংগদু তথা পার্বত্যবাসীকে গর্বিত করেছেন। এ ধারাবাহিকতা ধরে রাখতে উপজেলা মৎস্য অফিসে প্রশিক্ষণের মাধ্যমে আরো নতুন নতুন মৎস্যচাষী সৃষ্টির ওপর জোর দেয়া হয়েছ এবং শিক্ষিত বেকারদের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য আহবান করেন।

উদ্বোধন শেষে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাকিব হাসান ও ক্ষেত্র সহকারী নাছির উদ্দিন সোহেল প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষন প্রদান করেন। আগামী ৮ আগস্ট এ প্রশিক্ষণ কর্মসূচি শেষ হবে বলে আয়োজকরা জানায়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button