করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

ছোট পরিসরে হচ্ছে বাসন্তী পূজা

রাঙামাটিতে প্রতিবছর বাসন্তকালে বাসন্তী পূজায় বড়পরিসরে আয়োজন থাকলেও এবার করোনা প্রাদুর্ভাবে তা হয়েছে ছোট আঙ্গিকে। রবিবার(২৯মার্চ) বোধনের মধ্যদিয়ে বাস্তনীপূজার শুভারম্ভ হয়, যা শেষ হবে ৩এপ্রিল দর্শমী বিহিত পূজার মধ্যদিয়ে।
শহরের রিজার্ভ মুখ গঙ্গামাতৃ মন্দিরে ও পুরাতন জালিয়াপাড়ায় প্রতিবছর নানা আয়োজনে পালিত হয়ে আসছে দেবীদূর্গার বাসন্তীরুপে পূজা। আয়োজন থাকতো বিহিত পূজার পাশাপাশি, মেলা আয়োজন, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের। প্রতিদিন শতশত দর্শনাথীর ভীড় থাকতো শহরের বিভিন্ন প্রান্ত থেকে পূজার দিনগুলোতে।
কিন্তু এই বছর করোনা সংক্রামণ রোধে সকল আয়োজনে পড়েছে ভাটা। করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সংক্ষিপ্ত করা হয়েছে আয়োজন। নেই কোন মেলার বা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।
রিজার্ভমুখ গঙ্গা মাতৃমন্দিরে দেবীর প্রতিমা তৈরি করা হলেও এতে দেয়া হয়নি তুলির আচর। এই বছর পূজা করা হচ্ছে ঘটে। তবে দেবীর আধারনায় কোন ভাটা পরেনি। বিশ্ববাসীকে এই  করোনার মতো রোগ থেকে প্রতিকার পেতে প্রার্থনা করা হচ্ছে দেবীর কাছে।
রাঙামাটি রিজার্ভ মুখ গঙ্গা মাতৃমন্দিরে বাসন্তী পূজা আয়োজক কমিটির সাধারণ সম্পাদক শিবু দেব জানান, আমরা প্রতিবছরের মতো পূজোর আয়োজন করা শুরু করেছিলাম। কিন্তু বৈশি^ক করোনার প্রভাবে যেখানে সারাবিশে^র নাজেহাল অবস্থা, সে সময়ে আমরা বড় পরিসরে আনন্দ আয়োজন করতে পারি না। তবে যাথারিতি ঘটে মায়ের আরাধনা চলছে, সকলে এই বৈশ্বিক মহামারি থেকে উত্তরণে মায়ের কাছে প্রার্থনা করছি। সামাজিক দুরুত্ব বজায় রেখে সবাই পূজোর আয়োজনে অংশ নিচ্ছে। সবকিছু ঠিক থাকলে আমরা বড় পরিসরে আগামীবছর বাসন্তীপূজা আয়োজন করবো।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button