ব্রেকিংরাঙামাটিলিড

ছাত্রলীগ নেতাকে মারধর পিসিপি’র,শহরে উত্তেজনা

রাঙামাটি জেলা ছাত্রলীগের সহসম্পাদক সুপায়ন চাকমাকে মারধর করেছে পাহাড়ী ছাত্র পরিষদ কর্মীরা এমন অভিযোগের জেরে শহরে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে প্রধান সড়ক বন্ধ করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় পুলিশের সাথেও তাদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকাশ চাকমা জানিয়েছেন, জেলা ছাত্রলীগের সহ সম্পাদক সুপায়ন চাকমা রাঙামাটি স্টেডিয়ামে ফুটবল খেলে বাসায় ফেরার সময়ে স্টেডিয়াম এলাকায় একদল পিসিপি কর্মী তার উপর বিনা কারণেই অতর্কিত হামলা চালায় এবং পিটিয়ে মারাত্মকভাবে জখম করে। স্থানীয়রা তাকে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যায়,তার অবস্থা আশংকাজনক। এই ঘটনার প্রতিবাদে আমরা রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করি এবং সড়ক অবরোধ করি।

এদিকে ছাত্রলীগের তাৎক্ষনিকভাবে সড়ক অবরোধের পর দোকানপট বন্ধ হয়ে যায়,পুরো শহরে আতংক ছড়িয়ে পড়ে। শহরের বনরূপা থেকে হ্যাপির মোড় এবং কলেজগেইট এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সড়ক অবরোধ করে ছাত্রলীগ কর্মীরা।

পরে পুলিশ ছাত্রলীগ কর্মীদের ধাওয়া করে সরিয়ে দেয়। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

    1. ভাই এখানে উপজাতিগুলা বলতে কাদেরকে বুঝিয়েছেন তা পরিষ্কার হতে পারলাম না। সংবাদটায় উল্লেখ্য আছে পিসিপি। পিসিপিতে সব উপজাতি ভাই বোন যুক্ত নেই তাই এভাবে পিসিপির জন্য সবাইকে গালি দেওয়াটা কেমন দেখায় আপনি বিবেচনা করে দেখলে ভালো হয়।আর আমাদের আদিবাসী বলতে না পারলেও আমাদের নিজস্ব জাতিগত নাম আছে(গারো,চাকমা,মারমা,ত্রিপুরা,,,,) তা বলে ডাকলেও আমরা খুশি হয়। উপজাতি কথাটা সত্যিকার অর্থে সঠিক নয়। মুরগির বাচ্চার সাথে হাঁসের বাচ্চা থাকলে তাকে নিশ্চয়ই আপনি উপপাখি বা উপমুরগির বাচ্চা বলবেন না। আর উপ কথাটা কোথায় প্রযোয্য তা উপ-নদী উপ-উদ্ভিদ আরো উপ জিনিস দেখলেই বুঝবেন।। আপনারা যদি আমাদের উপ বলেন তাহলে আমেরিকা বা আমাদের দেশের বাইরে অবস্থিত বীর বাঙালি ভাই বোনদেরকেও কি আমরা উপ বলে আখ্যায়িত করছি না। ভুল বললে ক্ষমা করবেন।

    2. আমি অনেক নিউজে কমেন্ট করছি আর অনেক উপজাতি ভাইরাও এর রিপ্লে দিছে কিন্তু কেউ তা ভদ্র ভাষায় দেয় নাই, একমাত্র আপনিই প্রথম ব্যক্তি যিনি অতি নম্র ও ভদ্রতার সহিত রিপ্লে দিছেন। আপনি বলছেন যে আপনারা উপজাতি না!!!! আপনার কথায় বুজতে পারলাম যে যারা নিজ দেশ ছেড়ে অন্য দেশে বসবাস করে তারা উপজাতি!!!! ভাই যারা নিজ দেশ ছেড়ে অন্য দেশে বসবাস করে তারা উপজাতি না। উপজাতি হচ্ছে তারা যারা নিজ দেশ থেকে বিতারিত হয়ে অন্য দেশে অশ্রয় নেয় এবং আশ্রয় প্রাপ্ত জায়গাকে বেশ কিছু দিন পরে নিজেদের জায়গা বলে দাবি করে এবং জায়গা দখল করার জন্য সশস্ত্র আন্দোলন করে আশা করি বুজতে পারছেন, আর আদিবাসির কথা বলছেন আপনারা আদিবাসি হলেন কিভাবে বাংলাদেশেতো কোন আদিবাসি নাই তাছাড়া আপনারাতো আর আমাদের দেশের পূ্র্ব নাগরিক না আমরা আপনাদের নাগরিত্ব দিছি। আর আপনাদের একটা নীতি আমি বুজতে পারি না সেটা হলো প্রথমে আপনারা আন্দোলন করলেন ক্ষুদ্র ন্রী গোষ্ঠীর জন্য, তারপর জুম্ম জাতির জন্য, আর এখন আবার আদিবাসির জন্য????? ভাই আগে নীতি ঠিক করেন তারপর আন্দোলন করেন। রাষ্ট্র থেকে যখন কোন সুবিধা ভোগ করতে চান তখন হয়ে যান উপজাতি আর যখন সুবিধা ভোগ করা শেষ তখন আদিবাসি হওয়ার জন্য আন্দোলন করেন। বানান ভুলের জন্য ক্ষামার দৃষ্টিতে দেখবেন

Leave a Reply

Back to top button
%d bloggers like this: