নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / ছাত্রলীগের কমিটি প্রত্যাখ্যান করেছে আওয়ামী লীগ !
parbatyachattagram

পানছড়ি

ছাত্রলীগের কমিটি প্রত্যাখ্যান করেছে আওয়ামী লীগ !

গত রোববার পানছড়ি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে সোমবার রাতেই আংশিক কমিটি ঘোষণা করে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ। তবে নতুন কমিটি ঘোষণার ২৪ ঘন্টা না পেরোতেই, পদত্যাগ করেছে নতুন কমিটিতে দায়িত্বপ্রাপ্ত দুই সহ-সভাপতি। পদত্যাগ পত্রে নতুন কমিটি গঠন ও পদের বিষয়ে অবহিত নন বলে জানিয়েছেন সহ-সভাপতি রুবেল ত্রিপুরা ও সকন চাকমা। এছাড়া আংশিক কমিটির সভাপতির দায়িত্ব যাদের দেয়া হয়েছে তিনি সাবেক ছাত্রদল নেতা ছিলেন, এমনটি অবহিত হওয়ার পর, তার সাথে একসঙ্গে ছাত্রলীগ করতে পারেন না বলে উল্লেখ করেছেন তারা।

এছাড়া পানছড়ি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও গঠন বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পানছড়ি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি, গঠন সম্পর্কে উপজেলা আওয়ামী লীগ কিছুই জানে না। বিএনপি, জামায়াত পরিবারের সন্তান, ছাত্রদলের সক্রিয় কর্মীকে নতুন কমিটির সভাপতি করা, দলীয় কর্মসূচিতেও কখনো দেখা যায়নি এমন ব্যক্তিদের নিয়ে কমিটি গঠিত হওয়ার অভিযোগে জেলা ছাত্রলীগের দেয়া কমিটি প্রত্যাখান করেছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ। একই সাথে সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল ইউনিটের নতুন নেতৃত্ব নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেন তারা।

এদিকে পানছড়ি উপজেলা ছাত্রলীগের সদ্য কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, ‘তাদের দাবিকৃত নামের সাথে আমার নামের কোনো মিল নাই। আমি ২০১১ সালে উল্টাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কার্যকরী কমিটির সভাপতি ছিলাম। তাছাড়া ওই কমিটির আগে থেকেই আমি ছাত্রলীগের সাথে আছি। দলীয় কোন্দলের কারণে আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলছে।’

অপরদিকে পানছড়ি সরকারি কলেজ ছাত্রলীগ ইউনিটও বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা দিয়েছে জেলা ছাত্রলীগ। এতে মো. জসিম উদ্দিনকে সভাপতি, তমল বিকাশ ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও রিবেক চাকমাকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

ঘুরে দাঁড়ানোর চেষ্টায় পর্যটকবান্ধব সাজেক

নভেল করোনাভাইরাসের প্রভাবে দীর্ঘ ৫ মাস ১৩ দিন বন্ধের পর অবশেষে পহেলা সেপ্টেম্বর থেকে খুলেছে …

Leave a Reply