নীড় পাতা / ফিচার / খেলার মাঠ / ছদককে থামিয়ে দিল প্রতিভাস

উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ

ছদককে থামিয়ে দিল প্রতিভাস

প্রথম রাউন্ড ও সুপার লীগ সব মিলে পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান বনরূপার বড় বাজেটের দল ছদকের। ছদক মাঠে নামা মানেই হচ্ছে জয় নিয়ে মাঠ ছাড়া। লীগ শুরুর প্রথম ম্যাচ হতে কোনও হার যেমন নেই; দলটির তেমনই একটি গোলও হজম করতে হয়নি। শুক্রবার বিকাল তিনটায় রাঙামাটি মারী স্টেডিয়ামে ছদক ক্লাবের বিপক্ষে মাঠে নামে লীগের পয়েন্ট দ্বিতীয স্থানে থাকা প্রতিভাস ক্লাব।

ছদক ‘ফেবারিট’ হয়েই মাঠে নামে। প্রথম রাউন্ডের গ্রুপ পর্যায়ে দুই দল মুখোমুখি হয়। সে ম্যাচে প্রতিভাস বড় ব্যবধানে হারে। তখন প্রতিভাসকে হজম করতে হয় পাঁচটি গোল। এ ম্যাচটি ছিল প্রতিভাসের জন্য প্রতিশোধের। তেমনই ট্রফিজয়ের জন্য পয়েন্ট বাড়ানোর। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মাক ফুটবল খেলতে থাকে ছদক। অন্যদিকে, ছেড়ে কথা বলেনি প্রতিভাসও। ছদক যেমন হানা দেয় প্রতিভাসের রক্ষনভাগে, তেমনই প্রতিভাসও হানা দিয়েছে ছদকের রক্ষণভাগে।

খেলা চলাকালীন সময়ে দুই দলেই নিজেদের মেজাজ ধরে রাখততে পারেনি; যার জন্য বিভেদে জড়ায় দুই দলেরই খেলোয়াড়রা। ছদক দু’টি সহজ সুযোগ হাত ছাড়া করায় গোলের দেখা পায়নি দলটি। প্রথমার্ধে কোনও দল গোল করতে না পারায় শুণ্য হাতেই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে আক্রমনের মাত্রা বাড়িয়ে দেয় ছদক। কয়েকটি সুযোগও তৈরি করে ফেলে তারা, কিন্তু নিজেদের ফরোয়াডের ব্যর্থতা আর প্রতিভাসের রক্ষনভাগের দৃঢ়তায় গোল বঞ্চিত থাকতে হয় ছদককে। দ্বিতীয়ার্ধের ২২ মিনিটের সময় শফিকের শট গোলবারে না লাগলে এগিয়ে যেতে পারত ছদক। বাকী সময়টুকুতে আর কেউ কোনও সহজ সুযোগ তৈরি বা গোল করতে পারেনি। ড্র নিয়ে মাঠ ছাড়ে দুইদল। একই সাথে ছদকের জয়রথ থামল প্রতিভাস। এ ড্রয়ের ফলে লীগের শিরোপা অনেকটা নিশ্চিত ছদকের।

ম্যাচের সেরা খেলোয়াড় শফিককে মোহামেডান ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সৌজন্যে এক হাজার টাকা নগদ পুরষ্কার প্রদান করেন রাঙামাটি পৌর সভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ গত ১৭ অক্টোবর শুরু হয়ে আগামী ২৯ নভেম্বর শেষ হবার কথা রয়েছে। লীগে রাঙামাটি শহরের ১২টি ক্লাব অংশ নিয়েছে। আজ শনিবার বিকাল তিনটায় রাঙামাটি মারী স্টেডিয়ামের আবাহনী ক্রীড়া চক্রের মুখোমুখি হবে জেলা মুকুল ফৌজ।

আরো দেখুন

ক্যান্সারের কাছেই হেরে গেলেন সাংবাদিক মোস্তফা কামাল

দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যান্সারের সাথে লড়াই করে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন রাঙামাটির সাংবাদিক, বিশিষ্ট …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + three =