ব্রেকিংরাঙামাটিলিড

চুক্তি বাস্তবায়নের নামে ভ্রাতৃঘাতী সংঘাত কাম্য নয়

পার্বত্য চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নে ধৈর্য ধরার পরামর্শ দিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, চুক্তি বাস্তবায়নের আন্দোলনের নামে ভ্রাতৃঘাতী সংঘাত কাম্য নয়। সরকার এই সংঘাত কখনো মেনে নেবে না। চুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে হয়েছে, বাস্তবায়নেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে হবে। এজন্য আন্দোলনের প্রয়োজন নেই। চুক্তির ইতোমধ্যে দুই-তৃতীয়াংশ বাস্তবায়ন হয়েছে দাবি করে তিনি বলেন, বাকী বিষয়গুলোও দ্রুত বাস্তবায়ন হবে। পার্বত্য প্রতিমন্ত্রী শনিবার রাঙামাটিতে এক প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাইনি হলরুমে এই প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়।

বীর বাহাদুর আরো বলেন, পার্বত্যাঞ্চলের প্রকাশনা জগৎ সমতলের চাইতে পিছিয়ে থাকলেও নানা প্রতিকূলতা পেরিয়ে এটি এগিয়ে যাচ্ছে। বর্তমানে গণতন্ত্রের পুনর্জাগরণ চলছে মন্তব্য করে পার্বত্য প্রতিমন্ত্রী বলেন, এখন হাজার হাজার পত্রিকা প্রতিদিন বের হচ্ছে। প্রচুর টিভি মিডিয়াও কাজ করছে। এসব টিভিতে বসে টক শোতে প্রধানমন্ত্রীর নামে নানান সমালোচনা করা হয়, যদি দেশে গণতন্ত্র না থাকতো তাহলে কিভাবে তারা টিভিতে বসে সরকার, প্রধানমন্ত্রীর সমালোচনা করতো? তিনি সংবাদকর্মীদের এই এলাকার সম্ভাবনা নিয়ে লেখার আহ্বান জানান।

তরুণ লেখক ও সংবাদকর্মী ইয়াছিন রানা সোহেল সম্পাদিত ‘পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার পথিকৃৎ এ কে এম মকছুদ আহমেদ’-গ্রন্থের প্রকাশনা উৎসবের আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাংসদ ফিরোজা বেগম চিনু। এসময় গেস্ট অব অনার ছিলো সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। এতে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এসএম শফি কামাল, সাবেক প্রেসক্লাবের সভাপতি সুনীল কান্তি দে, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম শামসুল আলম, সাধারণ সম্পাদক আনোয়ার আল-হক ও দৈনিক গিরিদর্পণের বার্তা সম্পাদক নন্দন দেবনাথ, লেখক ইয়াছিন রানা সোহেল। গ্রন্থ নিয়ে আলোচনা করেন রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল।

প্রকাশনা উৎসবের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের পরপরই অতিথিবৃন্দ ‘পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার পথিকৃৎ এ কে এম মকছুদ আহমেদ’-গ্রন্থের প্রকাশনা উন্মোচন করেন। রাঙামাটিতে কর্মরত সংবাদকর্মীবৃন্দের আয়োজনে ও সাংবাদিক ফোরামের সহযোগিতায় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে সুর নিকেতন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close
%d bloggers like this: