খাগড়াছড়ি

চুক্তি বাস্তবায়নে রোডম্যাপ ঘোষণার দাবি

মহালছড়ি প্রতিনিধি ॥
পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৫ বছর পরও শাসন-শোষণ ও বঞ্চণার হাত থেকে মুক্তি পায়নি জুম্ম জনগণ। অনতিবিলম্বে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণ বাস্তবায়নের রোড ম্যাপ ঘোষণার দাবি জানানো হয়। এমএন লারমাপন্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির আয়োজিত গণসমাবেশ ও আলোচনায় সভায় বক্তারা এই দাবি জানান। শুক্রবার সকালে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার ক্যায়াংঘাট ইউনিয়নের করল্যাছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে চুক্তির ২৫ বছর পূর্তিতে জনসংহতি সমিতি (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এক গণসমাবেশ ও আলোচনা সভা আয়োজন করা হয়।

আলোচনায় সভায় প্রত্যয় চাকমা’র সঞ্চালনায় জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেএসএস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিভু রঞ্জন চাকমা, সাংগঠনিক সম্পাদক অংশুমান চাকমা, আইন বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা, তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা, ছাত্র ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাথোয়াইঅং মারমা, মহিলা বিষয়ক সম্পাদক কাকলী খীসা, সহ সাধারণ সম্পাদক রতœা তঞ্চঙ্গ্যা, খাগড়াছড়ি জেলা সহ সভাপতি প্রীতি খীসা, সাধারণ সম্পাদক সিন্ধু কুমার চাকমা, যুব সমিতির সভাপতি জ্ঞান প্রিয় চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুজন চাকমা।

বক্তারা সরকারের নিকট দাবি জানিয়ে বলেন, অনতিবিলম্বে চুক্তি পূর্ণ বাস্তবায়নের রোড ম্যাপ ঘোষণা হোক। চুক্তি পূর্ণ বাস্তবায়ন না হওয়ায় পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি অস্থিতিশীল পরিবেশের মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। সরকারের চুক্তি বাস্তবায়নের দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ না করার অভিযোগ করা হয়। চুক্তি পূর্ণ বাস্তবায়নই হবে পার্বত্য চট্টগ্রাম সংকট সমাধানের একমাত্র উপায়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 6 =

Back to top button