ব্রেকিংরাঙামাটিলিড

‘চুক্তির ৭০ ভাগ বাস্তবায়িত হয়েছে’

পার্বত্য চুক্তির ৭০ ভাগ বাস্তবায়িত হয়েছে দাবি করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির। রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির ৩৪ তম সভা শেষে তিনি একথা বলেন। তিনি বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে বদ্ধপরিকর। অন্যান্য যেকোন সরকারের তুলনায় বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে ভূমিকা রেখেছে। চুক্তির মাধ্যমে অশান্ত একটি অঞ্চল শান্ত করেছেন প্রধানমন্ত্রী শেথ হাসিনার। তাঁর নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, পার্বত্য চট্টগ্রামও একই ধারায় এগিয়ে যাবে বলে তিনি জানান।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির ৩৪ তম সভায় তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার দুপুরে রাঙামাটির পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্ণফুলি সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে র আ ম উবায়দুল মোকতাদির জানান, আজকের সভায় বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত নেয় হয়েছে তার মধ্যে কাপ্তাই উপজেলায় অবস্থিত কর্ণফুলি পেপার মিলকলে নতুনভাবে চালু করা, কাপ্তাই হ্রদ ড্রেজিং, ভূমি অধিগ্রহণ আইন সংস্কারের বিষয়ে সরকারকে সুপারিশ করা হবে। তিনি বলেন, যেসব বিষয় সুপারিশ করা হয়েছে, তার বেশিরভাগ সুপারিশ বাস্তবায়ন হয়েছে। তাই আমি মনে করি এই কমিটি বেশ সফলতার সাথে দায়িত্ব পালন করতে সমর্থ হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদিরের পার্বত্য চুক্তির ৭০ ভাগ বাস্তবায়িত হয়েছে দাবির পক্ষান্তরে ২৯৯ নং আসনের এমপি ঊষাতন তালুকদার বলেন, চুক্তির মৌলিক বিষয়গুলো এখনো অবাস্তবায়িত রয়ে গেছে। আশা করি এই সরকার আর যতদিন সময় আছে সেই সময়ে চুক্তির বাকি অংশগুলো বাস্তবায়ন হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি আ ম উবায়দুল মোকতাদিরের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন পার্বত্য প্রতিমন্ত্রী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির সদস্য বীর বাহদুর উ শৈ সিং, ২৯৯নং আসনের এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত বিষয়ক স্থায়ী কমিটির সদস্য ঊষাতন তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধূরী, বান্দরবনের জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button