ব্রেকিংরাঙামাটিলিড

চুক্তির বর্ষপূর্তিতে রাঙামাটিতে আনন্দ র‌্যালি

‘চুক্তির অধিকাংশ ধারাই বাস্তবায়িত হয়েছে,সেগুলো হয়নি সেগুলোও বাস্তবায়নের পথে,কিন্তু চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের নামে পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্রের ঝনঝনানি,মানুষকে জিম্মি করে রাখা বন্ধ করতে হবে’ বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী,কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদার।

শনিবার সকালে রাঙামাটি শহরে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে রাঙামাটি পৌর চত্বরে অনুষ্ঠিত এই আলোচনা ষভায় এসময় আরো বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু,বিগ্রেডিয়ার জেনারেল গোলাম ফারুক,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ,অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল,অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম,রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ টিপু সুলতান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী।

বক্তারা সবাই পার্বত্য চট্টগ্রাম চুক্তি সাক্ষরের পর পার্বত্য চট্টগ্রামের আর্থ সামাজিক উন্নয়ন ও সমৃদ্ধির চিত্র তুলে ধরে বলেন, এই চুক্তির কারণেই পার্বত্য চট্টগ্রামের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন হচ্ছে।

আলোচনা সভার আগে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে পৌর চত্বরে গিয়ে শেষ হয়।

এদিকে জেলা পরিষদের কর্মসূচী শেষ হওয়ার পর পরই রাঙামাটি শহরের জিমনেসিয়াম চত্বরে সমাবেশ শুরু করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবিতে এই কর্মসূচী পালন করছে তারা।

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
%d bloggers like this: