ব্রেকিংরাঙামাটিলিড

‘চির তরুণ’ এক শিক্ষকের বিদায়

রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়ুয়াকে বিদায় সংবর্ধনা জানিয়েছে কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। রোববার দুপুরে কলেজের মিলনায়তনে অত্র কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এই সংবর্ধনা অনুষ্ঠান।

দুপুর সাড়ে বারোটার সময় শুরু হওয়া এই স্মৃতিচারণ, সংবর্ধনা অনুষ্ঠান শেষ হয় বিকেল ৩টায়। পরে কলেজ মাঠে প্রাক্তন শিক্ষার্থীদের সাথে ছবিতে আবদ্ধ হন রাঙামাটি সরকারি কলেজের প্রিয় মুখ ‘চির তরুণ’ এই শিক্ষক।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের সহযোগী অধ্যাপক সুসেন কুমার বড়ুয়া, রাঙামাটি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক অনির্বাণ বড়–য়াসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থী সৈকত রঞ্জন চৌধুরী ও মো. সালা উদ্দিনের সঞ্চালনায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী মোহাম্মদ আবু সৈয়দ, এম জিসান বখতিয়ার, আবু সাদাৎ মো. সায়েম, নুর মোহাম্মদ কাজল, মনসুর আহমেদ, মো. জামাল উদ্দিন, শাহ এমরান রোকন, শাহ নেওয়াজ সুমনসহ অন্যান্য প্রাক্তন শিক্ষার্থীরা। এসময় ১৯৮৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা এই বিদায়ী শিক্ষক ফুল দিয়ে সংবর্ধনা জানায়। এসময় আরও ফুল দিয়ে শুভেচ্ছা জানায় কলেজ ছাত্রলীগ ও কলেজ ছাত্র ইউনিয়ন।

স্মৃতিচারণ করতে গিয়ে প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, ‘স্যার আমাদেরকে নিজ সন্তানের মতো করে শিক্ষা-দীক্ষা দিয়েছেন। স্যারের এই বিদায় আমরা সহজেই মেনে নিতে পারছিনা। বিষাদের হলেও এটাই সত্য যে, হাস্যোজ্জল চির তরুণ এই শিক্ষককে আমাদের বিদায় জানাতে হচ্ছে।’

প্রাক্তন শিক্ষার্থীরা এসময় বিদায়ী শিক্ষকের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করেন। বলেন, ‘স্যার যেখানেই থাকেন না কেন, আমাদের মাঝে থেকে স্যার কখনোই হারাবেন না। আমরা আমাদের এই প্রিয় শিক্ষককে আত্মার আত্মীয় করে ফেলেছি। আমরা চাই স্যার যেখানেই থাকেন না কেন, তিনি ভালো থাকুক। স্যারের প্রতি আমাদের কৃতজ্ঞতা ও সফলতা কামনা সব সময় থাকবে।’

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button