করোনাভাইরাস আপডেটরাঙামাটি

চাল-ডাল নিয়ে স্বেচ্ছাসেবীদের দুয়ারে স্যালভেশন

করোনা প্রাদুর্ভাব ঠেকাতে ছুটিতে দেশ। বন্ধ দোকানপাট। চলছে না গাড়ি। শূন্য পথঘাট। স্বল্প আয়ের মানুষও আজ গৃহবন্দী। কাজ নেই। অনেকের ঘরে নেই খাবার। এই পরিস্থিতিতে রাঙামাটিতেও নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন। স্বেচ্ছাসেবীরা নিজ নিজ সংগঠন থেকে বিভিন্ন কর্মসূচী নিয়ে এগিয়ে এসেছে।
খাবার,হ্যান্ড স্যানিটাইজারসহ সচেতনতার বার্তা পৌঁছাতে নিরলস পরিশ্রম করছেন এসব সংগঠনের কর্মীরা। তবে এসব কাজের সঙ্গে জড়িতরাও রয়েছেন অনটনে, রয়েছেন চরম স্বাস্থ্য ঝুঁকিতেও। তাই তাদের কথাও মাথায় রেখে এবার তাদের পাশে দাড়িয়েছে আরেক স্বেচ্ছাসেবী সংগঠন স্যালভেশন।
‘দায়িত্ববোধ থেকে করছি কাজ, দান মনে করবেন না, আপনি যখন স্বাবলম্বি হবেন, তখন আরও ৩ জন মানুষকে সহযোগিতা করবেন’ এমন ট্যাগযুক্ত বস্তায় নিত্য প্রয়োজনীয় বস্তু চাল,ডাল,আলু,তেল,লবণ নিয়ে স্বেচ্ছাসেবীদের বাড়ি বাড়ি ছুটেছেন সংগঠনটির সদস্যরা।
বুধবার পর্যটন, ওমদামিয়া হিল, পুরাতন বাস স্ট্যান্ড, রিজার্ভমুখ, বনরুপা, ভেদভেদীসহ বিভিন্ন এলাকায় তারা স্বেচ্ছাসেবীদের কাছে নিত্য প্রয়োজনীয় জিনিসে ভর্তি এসব বস্তা পৌছে দিয়েছেন।
সংগঠনটির সভাপতি মো: আইয়ুব ভুইয়াঁ জানান,“ সেচ্ছাসেবীরা নিজেরা অভাবের মধ্যে থেকেও এই শহরের জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু নিজেদের কষ্ট আর অভাবের কথা কাউকে বলতে পারছে না। তাই আমরা সেইসব স্বেচ্ছাসেবীদের একটি তালিকা প্রস্তুত করে তাদের বাসায় সাধ্যমত নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌছে দিয়েছি। কারণ আমরা মনে করি একজন স্বেচ্ছাসেবক ভালো থাকলে ১০জন অসহায় মানুষ সাহায্য পাবে তার দ্বারা।”

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button