ব্রেকিংরাঙামাটি

চাকমা ভাষায় নির্মিত ‘দাভা টেঙা’ আসছে ২২ জুলাই

বিনোদন প্রতিবেদক
চাকমা ভাষায় নির্মিত চাকমা শট টেলিফিল্ম ‘দাভা টেঙা’ মুক্তি পাচ্ছে আগামী ২২ জুলাই। টেলিফিল্মটির মুক্তির বিষয়টি জানালেন হিলর প্রোডাকশনের পরিচালক ও নির্মাতা সুপ্রিয় চাকমা (শুভ)। তিনি ৪ বছর ধরে পাহাড়ি জনগোষ্ঠীর জীবনযাত্রা, বৈচিত্র্য ও সংস্কৃতি নিয়ে কাজ করছেন।

নির্মাতা শুভ জানালেন, ‘সম্পূর্ণ নতুন আঙ্গিকে ‘দাভা টেঙা’ চাকমা ফিল্ম মুক্তির বিষয়টি প্রচারের পর থেকে দর্শকদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে। ২১ মে দাভা টেঙা স্বল্পদৈর্ঘ্য টেলিফিল্মের থ্রিলার ভিডিও হিলর প্রোডাকশনের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়ার পর ইতিমধ্যে এক লাখের কাছাকাছি ভিউয়ার হয়েছে।’

তিনি দাবি করেন, ‘বাংলাদেশের চাকমা জনগোষ্ঠীর মধ্যে স্বল্পদৈর্ঘ্য এই টেলিফিল্মটি চাকমা ফিল্ম মিডিয়ায় বিশাল অংশ দখল করবে। ‘দাভা টেঙা’র বাংলা আভিধানিক শব্দে যৌতুক প্রথাকে বোঝানো হয়েছে। এখানে ধনী-গরিবের বৈষম্য ও প্রেমের কাহিনীকে প্রাধান্য দিয়ে ফিল্মটি নির্মাণ করেছি। এটি আমার স্বল্পদৈর্ঘ্য টেলিফিল্ম নির্মাণের নবম কাজ। টেলিফিল্মে নায়ক হিসেবে অভিনয় করেছেন সুমন চাকমা ও নায়িকা হিসেবে মিঠু চাকমা। আশা করছি, এটি দর্শকের মন কাড়বে।’

মিস্টার সুপ্রিয় জানান, ‘অতীত থেকেই চাকমাদের সমাজে প্রেম ভালবাসার ক্ষেত্রে যে বাঁধা ও বিভিন্ন সমস্যা বিরাজমান; সে সব বিষয় তুলে ধরা হয়েছে এই শটফিল্মে। অনেক কিছু ভুল থাকতেও পারে। তিনদিনের মধ্যে একটি ফিল্মের সব বিষয় তুলে ধরে শুটিং করা খুবই কঠিন বিষয়। তবুও আমরা চেষ্টা করেছি। এখন দর্শকের কাছে যদি ফিল্মটি ভালো লাগে কিংবা পছন্দ হয় তবে হয়ত আমাদের কাজের সার্থকতা অর্জন হবে।

‘দাভা টেঙা’ টেলিফিল্মের নায়ক-নায়িকা চরিত্রে অভিনয়কারী সুমন চাকমা ও মিঠু চাকমা বলেন, করোনাভাইরাস মহামারীর এসময়েও খুব কষ্ট করে টানা ৩দিন শুটিংয়ের কাজ শেষ করতে হয়েছে। এ প্রোডাকশনে প্রথম অভিনয় করার সুযোগ পেয়ে ৩দিন আমাদের কাছে অনেক কিছু অর্জনের মনে হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button