নীড় পাতা / ব্রেকিং / ‘চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো’
parbatyachattagram

‘চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো’

‘চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো’ স্লোগানে রাঙামাটিতে দুই দিনব্যাপি পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন গণগ্রন্থাগার অধিদপ্তর ও লাইবব্রেরিজ আনলিমিটেড প্রোগ্রাম ব্রিটিশ কাউন্সিলের যৌথ উদ্যোগে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার সকালে রাঙামাটি জেলা গণগ্রন্থাগার মিলনায়তনে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) এ কে এম আব্দুল্যাহেল বাকী। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মনোয়ারা আক্তার জাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গণগ্রন্থাগার অধিদপ্তরের উপ-পরিচালক জিল্লুর রহমান, রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: নুরুল হুদা।

সভায় বক্তারা বলেন, শিশুদের হাতে ডিজিটাল ডিভাইস তুলে না দিয়ে বই তুলেদিন। বিশে^র মধ্যে যে সকল মহাপুরুষ নাম করেছে তারা সকলে বই পড়ে জ্ঞান অর্জন করে নিজের মেধা ও মননকে কাজে লাগিয়ে নিজের জীবনকে আলোকিত করেছে এবং বিশে^র মাঝে নিজেদের নাম উজ্জ্বল করে রেখে গেছে। শিক্ষার্থীদের নিজ পাঠপুস্তক এর পাশাপাশি অন্যান্য বইও পড়ার প্রতি উৎসাহ প্রদান সহ লাইব্রেরি মুখি করার জন্য শিক্ষক এবং অভিবাবকদের প্রতি আহ্বান জানান বক্তারা।

দুই দিনব্যাপি এ ক্যাম্পেইনে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে নানান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

ফোন হারিয়েছে বলে মোটর-সাইকেলে তুলে নেয় স্কুলছাত্রীকে, অতপর …

খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত শহিদুল ইসলাম …

Leave a Reply