ব্রেকিংরাঙামাটি

চলে গেলেন বীরযোদ্ধা তাপস রঞ্জন চৌধুরী

রাঙামাটি জেলা প্রশাসনের অবসরপ্রাপ্ত কর্মচারি ও বীর মুক্তিযোদ্ধা তাপস রঞ্জন চৌধুরী পরলোকগমন করেছেন। সোমবার সকাল সোয়া সাতটায় রাঙামাটি শহরের তবলছড়ি পোস্ট অফিস কলোনী এলাকায় নিজ বাসভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন এই একাত্তরের রনাঙ্গনের এই বীর যোদ্ধা। মাত্র ৭১ বছর বয়সেই থমকে গেলো তার জীবনগাড়ী।
তাপস রঞ্জন চৌধুরী দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড়টোয়েন্টিফোর ডট কমের সিনিয়র স্টাফ রিপোর্টার,দীপ্ত টেলিভিশনের জেলা প্রতিনিধি, রাঙামাটি জেলা খেলাঘর আসর,একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড’র এর সাধারন সম্পাদক,বাংলাদেশ ছাত্রইউনিয়নের রাঙামাটি জেলা কমিটির সাবেক সভাপতি ও রাঙামাটির সাংবাদিক সমিতির সহসভাপতি সৈকত রঞ্জন চৌধুরীর পিতা। ব্যক্তিগত জীবনে এক পুত্র ও এক কণ্যা সন্তানের জনক ছিলেন তিনি।
তাপস রঞ্জন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড়টোয়েন্টিফোর টীম,পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী,সাবেক মেয়র হাবিবুর রহমান,পৌর কাউন্সিলর মিজানুর রহমান বাবু,রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি,জেলা মুক্তিযোদ্ধা সংসদ,রাঙামাটি জেলা ছাত্রইউনিয়ন ও কলেজ ছাত্রইউনিয়ন,বাংলাদেশ যুব ইউনিয়ন,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, জেলা খেলাঘর আসর,গ্লোবাল ভিলেজ,রাঙামাটি সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।
তারা প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
দীর্ঘ চাকুরিজীবনে লংগদু উপজেলা প্রশাসন ও রাঙামাটি জেলা প্রশাসনে দায়িত্ব পালন করা তাপস রঞ্জন চৌধুরী,ব্যক্তিগতজীবনেও ভীষণ অমায়িক ও সজ্জন মানুষ হিসেবে পরিচিত ছিলেন। রাঙামাটি মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের সাথেও ছিলো তার আন্তরিক যোগাযোগ।

সোমবার বিকেলে যাবতীয় ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে তার মরদেহ রাঙামাটি হিন্দু বৌদ্ধ মহাশশ্মানে নেয়া হয় সৎকারের জন্য। এর আগে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

কেন্দ্রীয় ছাত্রইউনিয়নের শোক

এদিকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি ফয়েজউল্লাহ ও সাধারন সম্পাদক দীপক শীল এক শোক বার্তায় বীর মুক্তিযোদ্ধা তাপস রঞ্জন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে তার বীরত্ব ও কৃতিত্বকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেছেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button