রাঙামাটি

চলে গেলেন জসিম উদ্দিন খোকন

কাউখালী বিএনপির সভাপতি ছিলেন তিনি

কাউখালী প্রতিনিধি
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র রাঙামাটি জেলা কমিটির সহ-সভাপতি, কাউখালী উপজেলা বিএনপির সভাপতি ও ঘাগড়া ইউপির সাবেক চেয়ারম্যান জসিম উদ্দিন খোকন আর নেই (ইন্নালিল্লাহে…রাজেউন)।
বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭০ বছর বয়সী এই নেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে জানিয়েছেন তাঁর পুত্র ও কাউখালী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক তারেক হাসান ।

জানা গেছে, উপজেলার ঘাগড়া ইউনিয়নের ঘাগড়া বাজার এলাকার বাসিন্দা জসিম উদ্দিন খোকন ১৯৯৪ সাল থেকে অদ্যবদি পর্যন্ত প্রায় ২৭ বছর উপজেলা বিএনপি’র সভাপতি দায়িত্ব পালন করে আসছেন। ২০০৫ সালের উপনির্বাচনে ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে ২০১১ সাল পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি ঘাগড়া বাজার জামে মসজিদের সভাপতির দায়িত্বেও ছিলেন দীর্ঘদিন ধরে।

কাউখালী উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব সভাপতির মৃত্যুতে শোক প্রকাশ করে জানান, জসিম উদ্দিন রাজনৈতিক জীবনে একজন সাদা মনের মানুষ হিসেবে সর্বজনের কাছে পরিচিত ছিলেন। চেয়ারম্যান হিসেবে ছিলেন সফল। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। সর্বশেষ বুধবার শারীরিক অবস্থা আবার খারাপ হলে প্রথমে রাঙামাটি জেনারেল হাসপাতাল ও পরে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। বিকালে ডাক্তার মৃত্যুর বিষয়টি জানায়।

তিনি জানান, শুক্রবার বাদ জুমা ঘাগড়া টেক্সটাইল মাঠে তাঁর জানাযা অনুষ্ঠিত হবে।

এদিকে জসিমউদ্দিন খোকনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, রাঙামাটি জেলা বিএনপির সভাপতি হাজী মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, সাবেক পৌর মেয়র সাইফুল ইসলাম ভূট্টো, জেলা যুবদল সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো: সায়েম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম তালুকদার, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, জেলা জাসাস’র সভাপতি আবুল হোসেন বালি ও সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির ও সাধারণ সম্পাদক আলী আকবর সুমনসহ জেলা-উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের নেতাকর্মীরা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

Back to top button