নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / ঘাগড়া মুসলিম যুব সমাজের ব্যতিক্রমি উদ্যোগ

ঘাগড়া মুসলিম যুব সমাজের ব্যতিক্রমি উদ্যোগ

“আপনার যা লাগবে না রেখে যান, আপনার যা লাগবে নিয়ে যান, সকল ধর্মের জন্য উন্মুক্ত মানবতা” এই লক্ষ্যকে সামনে রেখে রাঙামাটি কাউখালীর ঘাগড়ায় প্রতিষ্ঠিত হয়েছে মানবতার দেয়াল। যেখানে কারো ব্যবহার হয় না এমন জিনিসগুলো এখানে রেখে যাবে অসহায়দের জন্য, আর যার যেটা প্রয়োজন সেখান থেকে নিয়ে যাবে। মঙ্গলবার বিকেলে ঘাগড়া বাজার এলাকার ঘাগড়া জামে মসজিদ গেটেরে দেয়ালকে মানবতার দেয়াল হিসেবে চিহ্নিত করে ঘাগড়া মুসলিম যুব সমাজের উদ্যোগে এটির উদ্বোধন করা হয়। আর এমন ব্যক্তিক্রমি উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকার সচেতন মহল।

মানবতার দেয়ালের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘাগড়া জামে মসজিদের সভাপতি মো: সফি সওদাগর, ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহারের সভাপতি শান্তিমনি চাকমা, ঘাগড়া সনাতনী যুব সংঘের যুগ্ম-সম্পাদক বিপ্লব সেন, ঘাগড়া মুসলিম যুব সমাজের সভাপতি সাদ্দাম হোসেন খান প্রমূখ।

মানবতার দেয়ালের উদ্যোক্তা ও ঘাগড়া মুসলিম যুব সামাজের সহ-সভাপতি এনাম আহম্মেদ খান জানান- সমাজের উন্নয়নে সরকারের মুখাপেক্ষি না হয়ে, জনগণ নির্ভর উন্নয়নের ভিত গড়া এবং এটার মাধ্যমে সামাজিদ দায়বদ্ধতাকে সকলের মাঝে ছড়িয়ে দেওয়া। তিনি আরও জানান- ভবিষ্যতে প্রত্যেক বিদ্যালয়ে শহীদ মিনার এবং শেয়ারিং আইডিয়া “বই ব্যাংক, কলম ব্যাংক” সহ বাল্য বিবাহ, মাদক বিরোধী ক্যাম্পেইনের আয়োজন করাই হবে আমাদের লক্ষ্য।

আরো দেখুন

‘ব্যালেটের মাধ্যমে চুক্তি বিরোধীদের প্রতিরোধের সময় এসেছে’

২৯৯নং রাঙামাটি আসনের স্বতন্ত্র ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থিত প্রার্থী উষাতন তালুকদার বলেছেন, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × one =