ক্যাম্পাস ঘুড়িরাঙামাটি

‘গ্রীণ ক্যাম্পাস’র প্রত্যয়ে রাঙামাটি সরকারি কলেজে বৃক্ষরোপণ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে

নিজস্ব প্রতিবেদক
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গ্রীণ ক্যাম্পাসের প্রত্যয়ে রাঙামাটি সরকারি কলেজে বৃক্ষরোপণ কর্মসূচি- ২০২১ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এদিন সকালে কলেজ অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া শিক্ষক কোয়ার্টার প্রাঙ্গণে একটি আগর গাছ এবং শিক্ষক পরিষদের সম্পাদক ইব্রাহিম খলিল একটি কদম ফুলের গাছ সৃজন করে কর্মসূচির উদ্ভোধন করেন।কর্মসূচির অংশ হিসেবে কলেজ ক্যাম্পাসে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ভেষজ ও ফুলের চারা সৃজন করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক এ কর্মসূচি পালিত হচ্ছে বলে জানিয়েছে কলেজ প্রশাসন।

স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচিতে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম খলিল এবং বৃক্ষরোপণ কর্মসূচি- ২০২১ পালন কমিটির আহ্বায়ক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রনজিৎ বিশ্বাস, কমিটির সদস্য ও সহকারী অধ্যাপক সুচারিতা চাকমা, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সফিকুল ইসলাম, সহকারী লাইব্রেরিয়ান মোহা. মঈন উদ্দীন তারিক প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক মণ্ডলী, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দও উপস্থিত ছিলেন।

বৃক্ষ সৃজনকালে কলেজ অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া কলেজ ক্যাম্পাসকে ‘গ্রীণ ক্যাম্পাসে’ পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন এবং শিক্ষার্থীদের অন্তত একটি করে বৃক্ষ সৃজনের আহ্বান জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button