খাগড়াছড়ি

গুইমারা সেনা রিজিয়নে র‌্যালি ও মানবিক সহায়তা

রামগড় খাগড়াছড়ি ॥
পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের ২৫তম বার্ষিকী উপলক্ষে ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন গুইমারা রিজিয়নের উদ্যোগে নানাবিধ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ঐতিহাসিক দিবসে গুইমারা রিজিয়ন সম্প্রীতি র‌্যালি, আলোচনা সভা, মানবিক সহায়তা, বিনামূল্যে চিকিৎসা সেবা, সম্প্রীতি মেলা, প্রীতি ফুটবল খেলা এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে নয়টায় জালিয়াপাড়া বাজার এলাকার জনসাধারণ বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা প্রদান করেন ২৪ আর্টিলারি ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন। উক্ত আলোচনা সভায় মেয়র রামগড় রফিকুল আলম কামাল, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, গুইমারা কলেজ অধ্যক্ষ মো. নাজিম উদ্দীন বক্তৃতা করেন। উক্ত আলোচনা সভায় রিজিয়ন কমান্ডার পার্বত্য শান্তি চুক্তির সাফল্য হিসেবে পার্বত্যাঞ্চলের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর অবদান বর্ণনা করেন।

আলোচনা শেষে সম্প্রীতি মেলা উদ্বোধন, মানবিক সহায়তা, বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করা হয়। এছাড়াও গরীব ও দুস্থ্য জনসাধারণের মধ্যে ১৫০টি শীতবস্ত্র, ১০টি সোলার প্যানেল, ১০টি সেলাই মেশিন, ১১টি পরিবারকে গৃহনির্মাণের জন্য আর্থিক সহায়তা, ৬টি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা, ২৭ জনকে চিকিৎসার জন্য অনুদান এবং ২০টি দুস্থ পরিবারকে আর্থিক সহায়তাসহ সর্বমোট ২২৮টি পরিবারের মাঝে বিভিন্ন মানবিক সহায়তা প্রদান করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 7 =

Back to top button