নীড় পাতা / ফিচার / ক্যাম্পাস ঘুড়ি / গল্পটা ছিলো চার বছরের

গল্পটা ছিলো চার বছরের

ধবধবে সাদা টি-শার্ট। পেছনে লেখা ‘গল্পটা ছিলো চার বছরের’। এই হচ্ছে র‌্যাগ ডে। ক্যাম্পাসে বন্ধু-বান্ধবের সঙ্গে আড্ডা, ঘোরাঘুরি, ক্লাস অ্যাসাইনমেন্ট নিয়ে দৌড়াদৌড়ি এভাবে পার হয় জীবনের সব থেকে সেরা দিনগুলো। কখন যে সময় পার হয় কেউ টেরই পায় না। চারটি বছর পার হওয়ার সঙ্গে সঙ্গে টুং করে বেজে উঠে বিদায়ের ঘন্টা । শিক্ষা জীবনের সেই মধুময় দিনগুলো বিদায়ী শিক্ষার্থীদের পিছু ডাকে। আর মধুময় দিনগুলোর স্মৃতি হৃদয়ের ফ্রেমে বেধে রাখতে, স্বরণীয় করে রাখতে, আনন্দ-উচ্ছ্বাসে, রঙে- রুপে এক অপরুপ সাজে সজ্জিত হয়ে র‌্যাগ ডে পালন করেছে রাঙামাটি সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের ৫ম ব্যাচের (২০১৩-১৪ সেশনের) শির্ক্ষাথীরা। গতকাল রোববার দিনব্যাপী অনুষ্ঠান পালনের মাধ্যমে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের বিদায় দেয় বিভাগের শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ১০টায় বিভাগের নিজস্ব শ্রেণী কক্ষে দিনব্যাপী র‌্যাগডের উদ্বোধন করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়ুয়া। এ সময় কর্ম জীবনের দিক নির্দেশনা দিয়ে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। বিভাগীয় প্রধান আবুল হাসনাত মো. মফিজুল হক’র সভাপতিত্বে ও বিদায়ী ব্যাচের শির্ক্ষাথী মিশু দে’র সঞ্চালনায় উদ্বোধনি অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এস.এম আবুল হাশেম। এছাড়াও অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রধান নুরুল করিম, ইসলামের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ত্রিবিজয় চাকমা, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান টিপু ও প্রভাষক সফিকুল ইসলাম।

অনুষ্টানে প্রিয় ক্যাম্পাস ও বন্ধুদের হারানোর বিষন্ন অনুভূতি ব্যাক্ত করেন বিদায়ী ব্যাচের শিক্ষার্থী বিজয় দে, ইব্রাহিম খলিল, জান্নাতুল নাহার চুমকি ও সুশীল চাকমাসহ আরো অনেকেই। এর আগে বিদায়ী শিক্ষার্থীদের একটা র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর বিদায়ী শিক্ষার্থীদের মাঝে চলে ফটোসেশন ও রঙ ছোড়াছুড়ি।

আরো দেখুন

পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ১

বান্দরবানে একটি পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় কবলিত হয়। এতে ঘটনাস্থলেই বাসের হেলপার রাজু (৩৪) …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one + 7 =