রাঙামাটিলিড

খেলার মাঠ সংস্কারে উন্নয়ন বোর্ড পাশে থাকবে: নিখিল চাকমা

ডেস্ক রিপোর্ট॥
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে রাঙামাটির প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ক্রীড়া, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়ন খাত হতে রাঙামাটি পার্বত্য জেলার বিভিন্ন প্রতিষ্ঠানকে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বেলা ১১ টায় বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্তসচিব) এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। চেক বিতরণের পূর্বে বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী চেক বিতরণের বিষয়ে বিস্তারিত বিবরণ তুলে ধরেন। এসময় তিনি বলেন যে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য এলাকার জনমানুষের আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নের পাশাপাশি এখানকার ক্রীড়ার মান ও সাংস্কৃতিক উন্নয়নের লক্ষ্যে জেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন ক্রীড়া সংস্থা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে পৃষ্ঠপোষকতা প্রদানসহ আর্থিক সহযোগিতা দিয়ে আসছে। তারই অংশ হিসেবে আজকের চেক বিতরণের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

বোর্ডের চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য এলাকার ক্রীড়া ও সাংস্কৃতিক উন্নয়নের জন্য সব সময় ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। তবে ক্রীড়া ক্ষেত্রে পার্বত্য এলাকা পিছিয়ে আছে। তাই তিনি জেলা ক্রীড়া সংস্থাকে এ বিষয়ে এগিয়ে আসার আহবান জানান। তিনি আরোও বলেন যে, পার্বত্য এলাকার ক্রীড়ার মান উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড খেলার মাঠ সংস্কারে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে। এক্ষেত্রে জেলা ক্রীড়া সংস্থাকে আন্তরিকভাবে যুগোপযোগী ভূমিকা পালন করতে হবে। জেলা ক্রীড়া সংস্থাগুলো যদি উদ্যোগ নেয় তাহলে পার্বত্য এলাকার ক্রীড়ার মান অবশ্যই উন্নয়ন ঘটবে এবং সামনে এগিয়ে যেতে পারবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে তিনি আরোও বলেন যে, আগামীতে ক্রীড়া সংস্থাগুলো থেকে তালিকা পেলে সেগুলো গুরুত্বসহকারে যাচাই বাছাই পূর্বক আর্থিক অনুদান প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের এমন মহতি উদ্যোগের জন্য উপস্থিত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানানো হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য বাস্তবায়ন ও সদস্য অর্থ মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সদস্য পরিকল্পনা মোঃ জসীম উদ্দিন, বোর্ডের উপপরিচালক মংছেনলাইন রাখাইন, গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো ও বাজেট অডিট অফিসার মোঃ নুরুজ্জামানসহ বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − three =

Back to top button