ব্রেকিংরাঙামাটি

খাদ্য বিষক্রিয়ায় কাউখালীতে ৯ ছাত্র হাসপাতালে!

রাঙামাটির কাউখালীতে খাদ্য বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে রাঙ্গিপাড়া মহিউস্ সুন্নাহ মাদ্রাসার ৯ ছাত্র গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। বুধবার সকাল থেকে তারা ডায়েরিয়া ও বমিতে আক্রান্ত হয়ে পর্যায়ক্রমে অসুস্থ্য হতে থাকে। শিক্ষকরা মাদ্রাসার অভ্যন্তরে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ্য করার চেষ্টা করেন। কিন্তু সন্ধ্যা দিকে ছাত্রদের অবস্থার অবনতি ঘটলে তাদের কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা করে। বর্তমানে তারা হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছে।

মাদ্রাসার পরিচালক মাওলানা আনোয়ার জানান, মঙ্গলবার রাতে শিক্ষক ও ছাত্রদের খাসির মাংস সম্বলিত বিরানি খেতে দেয়া হয়। বুধবার সকাল থেকে শিশুদের মধ্যে কেউ কেউ অসুস্থ্য বোধ করলে তাদের মাদ্রাসায় প্রাথমিক চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু বিকালে ৯ ছাত্রের ডায়েরিয়া ও বমি মাত্রারিক্ত বেড়ে যায়। অবস্থার অবনতি ঘটলে ইফতারের পরই তাদের কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অসুস্থ্য শিশুরা হলো- রাঙ্গিপাড়া গ্রামের আবুল হাসান (১৪), মোঃ জাহাঙ্গীর (১১), মোঃ মাসুম (১২), মোঃ সাকিব (১১), নাইল্যাছড়ি গ্রামের মোঃ মাসুদ (১২), ঘিলাছড়ি গ্রামের মোঃ শাহাদাৎ (১১), রাঙ্গুনীয়ার ইসমাইল (১৫), হাতিমারা গ্রামের সিফাত ফাহিম (৯), পোয়াপাড়া গ্রামের রবিউল ইসলাম (১০)। মাত্রারিক্ত ডায়েরিয়া ও বমির কারণে শিশুদের অনেকের হাত-পা খিঁচুনি লক্ষ করা গেছে।

কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তার সাজ্জাদ হোসেন জানান, তীব্র গরম ও খাদ্য বিষক্রিয়ার কারণে এমনটা হয়ে থাকতে পারে। শিশুরা ডায়েরিয়া ও বমির কারণে দুর্বল হয়ে পড়েছে। তাদের স্যালাইন ও ঔষধ দেয়া হয়েছে। তিনি আরও জানান, এখন পর্যন্ত তারা আশঙ্কামুক্ত রয়েছে। তবে রাত পর্যন্ত তাদের পর্যবেক্ষণে রাখা হবে। পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দিলে তাদের রাঙামাটি কিংবা চট্টগ্রাম স্থানান্তর করা হতে পারে বলে জানান এই কর্মরত চিকিৎসক।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button