করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

খাদ্য নিয়ে নিন্ম আয়ের মানুষের ঘরে ঘরে ডিসি

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় নিম্মআয়ের ও শ্রমজীবি পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করছেন রাঙামাটির জেলা প্রশাসক । রবিবার সকালে শহরের কাঠালতলী ও রসুলপুর এলাকায় প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ ও রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন।

জেলা প্রশাসক এসময় বলেন, খেটে খাওয়া নিন্ম আয়ের শ্রমজীবি মানুষরা করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে সেই সকল সাধারণ মানুষের তালিকা করে তাদের ঘরে ঘরে নিত্য প্রয়োজনী খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। যাতে খাবারের খোঁজে তাদের ঘর থেকে বের হতে না হয়। একই সাথে সাধারণ মানুষকে করোনা ভাইরাস সংক্রান্ত সচেতন করা হয়। সবাই যেন সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করে এবং বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বাহির না হই।

জেলা প্রশাসক আরো বলেন, করোনা ভাইরাসের কারনে যারা দিনমজুর তাদের আয় বন্ধ হয়ে গেছে, তাদের জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে খাদ্য সহায়তা পাওয়া গেছে। সেই সব দিন মজুর ও খেটে খাওয়া মানুষ জন্য ১০ কেজি চাউলসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস পত্র দেওয়া হচ্ছে।

অন্যদিকে সিভিল সার্জন অফিসের দায়িত্বরত চিকিৎসক মোস্তফা কামাল জানান, ইমিগ্রেশনের তথ্য অনুযায়ী রাঙামাটির ঠিকানায় প্রাবাসী এসেছেন ২৭৪ জন্য। এরমধ্যে ১৭৩ জনকে আমরা হোম কোয়ারেন্টিনে রাখতে পেরেছি। তারমধ্যে নির্ধারিত ১৪ দিন সময় শেষ হওয়ায় ৫৩জনকে অবমুক্ত দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ১২০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে।

তিনি আরো বলেন, এখনো পর্যন্ত করোনা পরীক্ষার জন্য কোন কীট জেলা শহরে আসেনি। কিন্তু যারা এটি পরীক্ষা করবে তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি আমরা।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close