নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / খাগড়াছড়ি পাসপোর্ট অফিসে দুদকের হানা
parbatyachattagram

টাকা ছাড়া পাসপোর্ট মেলেনা!

খাগড়াছড়ি পাসপোর্ট অফিসে দুদকের হানা

খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দূর্নীতি দমন কমিশন(দুদক)।

মঙ্গলবার (২৫ জুন) সকালে এই অভিযান চালায় দুদকের রাঙামাটির সমন্বিত কার্যালয়ের কর্মকর্তারা। অভিযানে নেতৃত্ব দেন দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসিরউদ্দিন আহমেদ। অভিযানকালে ঘুষের বিনিময়ে ফরম পূরণ থেকে পাসপোর্ট তৈরি করে দেয়ার বিষয়টির সত্যতা পান।

এসময় উপস্থিত অন্তত সাতজন পাসপোর্ট করতে আসা সাধারন মানুষ অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দালাল চক্রকে ঘুষ দিয়ে পাসপোর্ট করতে হয় বলে জানায়। অফিসের সুইপার সুরেশ ত্রিপুরার বিরুদ্ধে টাকার বিনিময়ে পাসপোর্ট করে দেয়ার অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে বদলী করার নির্দেশনা দেয়া হয়। তারা অভিযোগ করেন

দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম বলেন, পাসপোর্ট অফিসের অনিয়ম দূর্নীতি নিয়ে অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করতেই এসেছি আমরা। ঘুষের বিনিময়ে পাসপোর্ট অফিসের কাজ করার সত্যতা পেয়েছি। কয়েকজন ভুক্তভোগী সরাসরি অভিযোগ করেছেন যে, একহাজার থেকে পাঁচ হাজার টাকা ছাড়া পাসপোর্ট করা যায়না। আমরা তাৎক্ষনিক ঘটনার প্রমাণও পেয়েছি। এবং সেই মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য পাসপোর্টের উর্ধ্বতন কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছি আমরা।

দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ বলেন, পাসপোর্ট অফিসের কর্মকর্তা, কর্মচারীসহ একটি দালাল চক্র জড়িত। আমরা হাতেনাতে প্রমান পেয়েছি। অসহায় মানুষকে হয়রানি করার একাধিক অভিযোগ আছে। পাসপোর্ট করতে আসা ব্যক্তিরা নিজেদের কাছ থেকে টাকা নেয়ার বিষয়টি আমাদের জানিয়েছেন। আমরা ঘটনাটি আরো তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ সহকারী পরিচালক মোঃ শওকত কামাল বলেন, লোকসংখ্যা কম হওয়ার কারণে এমনটা ঘটছে। নিজেকে নির্দোষ দাবী করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটি যুব রেড ক্রিসেন্ট’র সহশিক্ষা কার্যক্রমের  প্রশিক্ষণ সম্পন্ন

যুব রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিট’র সহশিক্ষা কার্যক্রমের আওতায় দুইদিন ব্যাপী রেড ক্রস/ রেড ক্রিসেন্ট মৌলিক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 + six =