খাগড়াছড়িলিড

খাগড়াছড়ি থেকে বন্ধ আছে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস চলাচল

খাগড়াছড়ি প্রতিনিধি ॥
জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় প্রভাব পড়েছে পাহাড়ি জেলা খাগড়াছড়িতে। তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে খাগড়াছড়ি জেলার সবগুলো সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক সমিতি।

শনিবার আকস্মিক যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে যাত্রী সাধারণ। সব চেয়ে বেশি বেকায়দায় পড়েছে পর্যটকরা। দাম বৃদ্ধির কারণে খাগড়াছড়িতে চলছে না জ¦ালানি তেল চালিত কোন ধরণের পরিবহন। এতে যেমন ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা তেমনি একইসাথে ভোগান্তিতে পড়েছেন পরিবহন সংশ্লিষ্ট শ্রমিকরা। দুশ্চিন্তায় পড়েছেন রাইড শেয়ারিং মোটরসাইকেল চালকরা।

এদিকে, ডিজেলের দাম বাড়ানোর পর থেকে সকাল থেকে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস চলাচল বন্ধ হয়ে গেছে। ডিজেল চালিত গণ ও পণ্যবাহী কোনধরণের পরিবহনই ছেড়ে যায়নি। যাত্রীবাহি বাস কাউন্টারগুলো ফাঁকা পড়ে আছে। বিক্রি করা হচ্ছে না টিকিট। নির্ধারিত সময়ের বাস ছেড়ে না যাওয়ার ফলে অনেকে কাউন্টারগুলোতে এসে ফেরত যাচ্ছেন আগন্তুক। কাউন্টার থেকে ফেরত দেয়া হচ্ছে পূর্বের কাটা টিকিটও। এমন অবস্থার কারণে ভোগান্তিতে পড়েছেন দূর পাল্লার যাত্রীরা।

সরেজমিনে দেখা গেছে, জেলা শহর থেকে ছেড়ে যাওয়ার দূরপাল্লার ও আন্তঃজেলার রুটের সবগুলো বাস কাউন্টার খালি। কেন্দ্রীয় বাস টার্মিনালে পড়ে আছে গণ ও পণ্যবাহি সব ধরণের পরিবহন। হঠাৎ করে তেলের দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছেন অনেকে। ক্ষোভ জানান পরিবহন চালক ও শ্রমিকরা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

Back to top button