খাগড়াছড়িব্রেকিং

খাগড়াছড়ি ছাত্রলীগের কালো পতাকা মিছিল

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। সকালে শহরের নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে ছাত্রলীগের উদ্যোগে কালো পতাকা মিছিল বের করা হয়। এতে আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলে গিয়ে বঙ্গবন্ধু চেতনা মঞ্চে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংশেপ্রু চৌধুরী অপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল প্রমুখ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করেছিলো একটি গোষ্ঠী। তাদের দোসর বিএনপি-জামায়াত জোট একই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দেশকে অস্থিতিশীল করতে ২০০৫ সালের ১৭ আগস্ট একযোগে ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটিয়ে সন্ত্রাসবাদ কায়েম করতে চেয়েছিলো তারা। নৈরাজ্য সৃষ্টিকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি তাদের প্রতিহত করতে দেশের সর্বস্তরের জনগণকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহবান বক্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button