খাগড়াছড়িপাহাড়ে নির্বাচনের হাওয়াব্রেকিংলিড

খাগড়াছড়ির ৫ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ১৭ জন

পঞ্চম ধাপের ইউপি নির্বাচন কাল

খাগড়াছড়ি প্রতিনিধি
আগামীকাল বুধবার সকাল আটটা থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে খাগড়াছড়ি সদর উপজেলার ৫টি ইউনিয়নে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। সুষ্ঠু নির্বাচন পরিচালনার লক্ষে মঙ্গলবার সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকতা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে পৌঁছেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এই ধাটে খাগড়াছড়ি, পেরাছড়া, কমলছড়ি, গোলাবাড়ি ও ভাইবোনছড়া এই ৫টি ইউনিয়নে মোট ১৭জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ১৩৯ জন সাধারণ ও ৩৮জন সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে ২ জন সাধারণ এবং ১ জন সংরক্ষিত নারী আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

৫টি ইউনিয়নে মোট ৪৯হাজার ২৫৫জন ভোটার রয়েছেন। এর মধ্যে ২৪হাজার ৬৩৭জন পুরুষ এবং ২৪ হাজার ১৮ জন নারী ভোটার। এর মধ্যে পেরাছড়ায় ৮হাজার ৬৮৯জন, খাগড়াছড়িতে ৭ হাজার ৩৭৬জন, কমলছড়িতে ১০হাজার ৭৮২জন, গোলাবাড়িতে ৭ হাজার ৩৪৮জন এবং ভাইবোনছড়া ইউনিয়নে ১৬ হাজার ৬০জন ভোটার রয়েছেন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে ৫টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রের ১৪৭টি ভোটকক্ষে ভোটগ্রহণ শুরু হবে। নির্বাচনকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যে প্রায় ১৮টি কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই কেন্দ্রগুলোতে ১০ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য রাখা হয়েছে। নির্বাচনে ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বায়িত্ব পালন করবে। মাঠে থাকবে ৫ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব, পুলিশের স্ট্রাইকিং ফোর্স।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, আমরা সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা সম্পন্ন করেছি। কেন্দ্রভিত্তিক আইন-শৃঙ্খলাবাহিনীর পর্যাপ্ত সদস্য পাঠানো হয়েছে।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এই নির্বাচনকে আমরা বাড়তি গুরুত্ব দিচ্ছি। সকাল থেকে ভোটাররা স্বতঃস্ফুর্তভাবে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন বলে আশা রাখি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button