খাগড়াছড়িব্রেকিংলিড

খাগড়াছড়ির পৌর মেয়রের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ

হাইকোর্টের নির্দেশনা অমান্য করে এক পাহাড়ী পরিবারের জায়গায় স্থায়ী দোকান প্লট নির্মানের অভিযোগ উঠেছে। এছাড়া বিএমডিএফ এর অর্থায়নে ভূয়া জায়গার মালিক দেখিয়ে খাগড়াছড়ি পৌরসভা পুনরায় মার্কেট নির্মাণের ষড়যন্ত্র করছে বলেও জানানো হয়। আর নেপথ্যে খাগড়াছড়ি পৌরসভার বিতর্কিত পৌর মেয়র রফিকুল আলম ভুক্তভোগীদের প্রাণনাশের হুমকি দিচ্ছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়েছে।
শনিবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলন এই অভিযোগ করেন ভুক্তভোগী রাপ্রু চাই চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০০৩ সালের ২আগষ্ট হাইকোর্টের এক নির্দেশনায় খাগড়াছড়ি পৌর শহরের মালিকানাধীন জমিতে স্থিতিবস্থার নির্দেশনা দেয়া হয়।

কিন্তু পৌরসভার মেয়র রফিকুল আলমের নির্দেশে কাজী নজরুল ইসলাম ও জয়নাল আবেদিন জোরপূর্বক ওই জায়ঘায় স্থায়ী অবকাঠামো নির্মাণ করছে।

পাশাপাশি বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড(বিএমডিএফ)র অর্থায়নে একটু পুকুরে ভূয়া মালিকানা দেখিয়ে পুনঃরায় মার্কেট নির্মানের ষড়যন্ত্র করছে বলেও জানানো হয় লিখিত বক্তব্যে।

এই বিষয়ে বাধা দিতে গেলে পৌর মেয়র রফিকুল আলম গুম-হত্যার হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলন থেকে সমস্যা নিরসনে প্রধানমন্ত্রী কাছে নিরাপত্তা ও হস্তক্ষেপ কামনা ও পৌর মেয়র রফিকুল আলমের অপসারণ দাবী করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভুক্তভোগী সাগরিকা ত্রিপুরা, ফাইকা চৌধুরী ও সীমা চৌধুরী।

এই বিভাগের আরো সংবাদ

ি কমেন্ট

Leave a Reply

Back to top button
%d bloggers like this: