খাগড়াছড়ি

খাগড়াছড়িতে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ক লিনের কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি
খাগড়াছড়িতে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা ২০২২-২৩ বিষয়ক কর্মশালা সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে এই কর্মশালার আয়োজন করে লিডারশীপ টু এনসিওর এডেকুয়েট নিউট্রিশন (লিন) প্রকল্প। কর্মশালায় পুষ্টির মৌলিক অধিকার এবং জাতীয় পুষ্টি নীতি বাস্তবায়নের লক্ষ্যে করা কর্মপরিকল্পনা যথাযথভাবে প্রয়োগের উপর গুরুত্বারোপ করা হয়।
জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ (বিএনএনসি) এর উপ-পরিচালক ডা. নুসরাত জাহান।
বাংলাদেশের পুষ্টি পরিস্থিতি, জাতীয় নীতি, কর্মপরিকল্পনা এবং বহুখাতভিত্তিক পুষ্টি প্যাকেজ সম্পর্কে আলোচনা করেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ (বিএনএনসি) এর সহকারি পরিচালক ডা. নাজিয়া আন্দালিব ও খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের। কর্মশালায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন লিনের জেলা টেকনিক্যাল সমন্বয়ক হ্যাপি দেওয়ান।
কর্মশালায় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস বলেন, সামগ্রিকভাবে আগের তুলনায় বর্তমানে মানুষের পুষ্টি চাহিদা পুরণ হচ্ছে। প্রোটিন সুবিধাও বাড়ছে। সচেতনতা বাড়াতে পারলে প্রান্তিক মানুষের পুষ্টি চাহিদাও পুরণ করা সম্ভব। তিনি বলেন, সারাদেশে পুষ্টিসমৃদ্ধ খাবারের উৎপাদন বাড়লেও আমরা এখনো অনেক প্যারামিটারে পিছিয়ে রয়েছি। বিশেষত: নারী-শিশু, প্রতিবন্ধীসহ পিছিয়েপড়া জনগোষ্ঠির পুষ্টি নিশ্চিত করতে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি সকলকে ভূমিকা রাখার আহবান জানান জেলা প্রশাসক।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − ten =

Back to top button