করোনাভাইরাস আপডেটখাগড়াছড়িব্রেকিংলিড

খাগড়াছড়িতে পুলিশ সদস্যসহ ৩ জনের করোনা শনাক্ত

পার্বত্য জেলা খাগড়াছড়িতে এক পুলিশ সদস্যসহ ৩ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় মোট আক্রান্ত হলো ৪ জন। খাগড়াছড়ি জেলার প্রথম করোনাভাইরাস আক্রান্ত ,নারায়নগঞ্জ ফেরত দীঘিনালার ওই ব্যক্তি সুস্থ্ হয়ে বাড়ী ফিরে গেছেন।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বুধবার রাতে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) নমুনা পরীক্ষার পাওয়া ফলাফলে জেলা সদরে কোয়ারেন্টিনে থাকা পাবনা ফেরত এক পুলিশ সদস্য ও জেলার মহালছড়িতে কোয়ারেন্টিনে থাকা দুইজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবে তাদের কোন উপসর্গ নেই।

পুলিশ সুপার আব্দুল আজিজ জানিয়েছেন, আক্রান্ত পুলিশ সদস্য  পাবনা থেকে বদলি হয়ে ৪ মে খাগড়াছড়ি আসার সাথে সাথেই তাকে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুলের একটি কক্ষে আইসোলেশনে রাখা হয়। ৫ মে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। তবে সে কারো সংষ্পর্শে আসার সুযোগ হয়নি বলে জানান তিনি। এছাড়া তার কোন উপসর্গ নেই বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

মহালছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মৃদুল কান্তি ত্রিপুরা জানান,  কোয়ারেন্টিনে থাকা ৪ জনের নমুনা সংগ্রহ করা হলেও কেবল একজনেরই পজেটিভ এসেছে। তবে তার কোনই উপসর্গ দেখা যায়নি। তিনি কোয়ারেন্টিনে ১৪ দিন কাটিয়ে বাড়িতেও ফিরেছেন। অন্যদিকে এক নারী তথ্য গোপন করে মহালছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হবার পর শ্বাসকষ্ট দেখা দিলে তার নমুনা সংগ্রহ করা হয়। তবে সেদিনই সে হাসপাতাল থেকে পালিয়ে যায়। দু‘জনেরই নমুনা সংগ্রহ করা হয়েছিল গত ৭ মে।

প্রসঙ্গত,এর আগে জেলার দীঘিনালা উপজেলায় এরশাদ চাকমা নামে এক যুবক কোভিড-১৯ এ আক্রান্ত হন। তবে জেলার প্রথম করোনাভাইরাস আক্রান্ত এই ব্যক্তি  ইতোমধ্যেই সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button