খাগড়াছড়িব্রেকিং

খাগড়াছড়িতে পিসিপি ও এইচডব্লিউএফ-এর বিক্ষোভ

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন-গুম-খুন-হত্যার বন্ধ কর, চট্টগ্রাম সীতাকুন্ডে ত্রিপুরা কিশোরীদের হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিলি ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।

শনিবার বেলা সাড়ে ৩ টায় মিছিলটি খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর বাজার ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয় থেকে বের করে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে উপজেলা কার্যালয় প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমার সড়কের এসে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বরুণ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য এন্টি চাকমা প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের জনগণ এখন কেউ নিরাপদ নয়। ঘরের বাইরে শিক্ষাপ্রতিষ্ঠানে কিংবা রাস্তায় প্রতিনিয়ত ধর্ষণ-খুন-গুম-অপহরণ-হত্যা ও নারী নির্যাতনের মত ঘটনা প্রতিনিয়ত ঘটছে। এসব ঘটনার অপরাধীদের সুষ্ঠু বিচার না হওয়ায় বার বার ঘটনা ঘটে চলেছে।

সমাবেশ থেকে বক্তারা, সীতাকুন্ডে দুই কিশোরী হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড় ও সমতলের জনগণের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়।(বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button