খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ

(বিজ্ঞপ্তি)
‘কুমিল্লাা-রংপুরের পীরগঞ্জে হামলার পুনরাবৃত্তি বরদাস্ত করব না’ এই শ্লোগানে সারাদেশে সংখ্যালঘু জাতি ও জনগণের ওপর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি সদর ইউনিট।

শনিবার খাগড়াছড়ি সদর এলাকায় বিক্ষোভ মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে জুনেট চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি সদর ইউনিটের সংগঠক প্রকাশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলার আহ্বায়ক এন্টি চাকমা ও জনপ্রতিনিধি মঞ্জু নারায়ণ ত্রিপুরা।

‘হামলা-লুটপাট ও বাস্তুভিটা দখলের মাধ্যমে দেশছাড়া করার ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ান, প্রতিরোধ গড়ে তুলুন’ এই আহ্বানে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশে সংখ্যালঘু জাতিগুলো আজ কোনভাবে নিরাপদ নয়। রাষ্ট্রীয় ও সরকারি পৃষ্টপোষকতায় এদেশে সংখ্যালঘুদের ওপর হামলা-নিপীড়ন নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। শাসকগোষ্ঠীর উগ্রসাম্প্রদায়িক নীতির কারণে সামান্য ইস্যুতেই ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী এদেশের সংখ্যালঘুদের ওপর বার বার সাম্প্রদায়িক হামলা চালানোর সাহস পাচ্ছে।

বক্তারা অবিলম্বে সারাদেশে সংখ্যালঘুদের ওপর সাম্প্রদায়িক হামলায় জড়িত ও তাদের মদদদাতাদের গ্রেফতারপূর্বক যথোপযুক্ত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, ক্ষতিগ্রস্তদের ন্যায্য ক্ষতিপূরণ প্রদান এবং ধর্মীয় ও জাতিগত সংখ্যাঘুদের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানান।

এছাড়া জেলার লক্ষ্মীছড়িতেও ইউপিডিএফের স্থানীয় ইউনিটের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button