নীড় পাতা / ফিচার / ক্যাম্পাস ঘুড়ি / ক্যারিয়ার গঠনে আইটি প্রশিক্ষণ অপরিসীম
parbatyachattagram

কাপ্তাইয়ের সুইডিশে অধ্যক্ষ আশুতোষ

ক্যারিয়ার গঠনে আইটি প্রশিক্ষণ অপরিসীম

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের হাতেখড়িসহ তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরিতে দেশব্যাপী শুরু হওয়া সিএসই কনফারেন্স ৩য় বারের মতো কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে (বিএসপিআই) অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার ও রবিবার (১৭ ও ১৮ ফেব্রুয়ারী) দুই দিনব্যাপী বিএসপিআইয়ের সিভিল উড অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ কনফারেন্সে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এ কর্মসূচিতে সহায়তা করেছে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ‘আলফা নেট’।

কনফারেন্সে কম্পিউটার প্রকৌশলীরা তথ্য প্রযুক্তির আপডেট ভার্সন, প্রোগ্রামিং, মাইক্রোসফট সফটওয়্যার ডেভেলপমেন্ট, স্টাটিং ইউর ক্যারিয়ার ওয়েব ও ডাটাবেইস ডেভেলপমেন্ট, আউটসোর্সিং, মোবাইল অ্যাপস ও তথ্য প্রযুক্তিতে উন্নত ক্যারিয়ার গঠন বিষয়ক ক্লাস নেয়।

কনফারেন্সে আলোচনায় অংশ নেয় বিএসপিআইয়ের অধ্যক্ষ প্রকৌশলী আশুতোষ নাথ, বিএসপিআইয়ের কম্পিউটার ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান প্রকৌশলী মুহাম্মদ তারেকুল ইসলাম, আলফা নেটের ফাউন্ডার প্রকৌশলী আবু সুফিয়ান হায়দার, সিএসই কনফারেন্সের উদ্যোক্তা প্রকৌশলী মোঃ ইসরাফিল মাসুমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী আশুতোষ নাথ বলেন, শিক্ষার্থীরা আইটির ওপর ক্যারিয়ার গঠনে সঠিক সিদ্ধান্ত নিতে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই এই প্রতিষ্ঠানে কর্মশালাটি আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত মে মাসে কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ‘বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট’র মাধ্যমে এ কর্মসূচির শুরু হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটি যুব রেড ক্রিসেন্ট’র সহশিক্ষা কার্যক্রমের  প্রশিক্ষণ সম্পন্ন

যুব রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিট’র সহশিক্ষা কার্যক্রমের আওতায় দুইদিন ব্যাপী রেড ক্রস/ রেড ক্রিসেন্ট মৌলিক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 − four =