ব্রেকিংরাঙামাটিলিড

কুতুকছড়িতে বিকল্প সড়কে যান চলাচলের উদ্যোগ সেনাবাহিনীর

রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে ৬৪ মিটার সেতুটি ভেঙে পড়ায় যান চলাচল বন্ধ রয়েছে গত ছয়দিন ধরে। এতে থমকে গেছে এই সড়কের ওপর দিয়ে যান চলাচলসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ। গুরুত্বপূর্ণ এই সেতু সংস্কার করতে বেশ কিছু সময়ের প্রয়োজন জানায় সড়ক বিভাগ। আর সাধারণ মানুষের এই দুর্দশা লাঘবে এরই মধ্যে এগিয়ে এসেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর পক্ষ থেকে সড়ক বিভাগকে সহায়তা করার জন্য সদর দপ্তর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের নির্দেশে স্থানীয় ২০ ইসিবি বিকল্প সেতু নির্মাণে এগিয়ে এসেছে।

২০ ইসিবি দায়িত্বরত প্রকৌশলী মেজর এসএম খালেদুল ইসলাম জানায়, গত ১৫ জানুয়ারি থেকে কনস্ট্রাশন এ ব্যটেলিয়ানটি দ্রুতগতিতে একটি বেইলি ডাইভারশান সড়কের নির্মাণ কাজ শুরু করেছে। সড়কটিতে যানবাহন চলাচল নিরবিচ্ছিন্ন ও সচল রাখার জন্য ডাইভারশান সড়কে ১৪০ ফুটের বেইলি সেতু ও ২৪০ মিটার এপ্রোচ সড়কের নির্মাণ কাজ এগিয়ে চলছে। আশা করা যায় ডাইভারশান সড়কটি নির্মাণ করে খুব শীঘ্রই জনসাধারণের চলাচলের জন্য উম্মুক্ত করে এ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা হবে।

সড়ক বিভাগও সেনাবাহিনীর এই বিকল্প সেতু নির্মাণকে সাধুবাদ জানিয়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী(সড়ক সার্কেল) জাহাঙ্গীর আলম বলেছেন, সড়কটিতে যান চলাচল শুরু করতে সেনাবাহিনীর এমন উদ্যোগ সত্যিই প্রশংসার। এভাবে সকলে এগিয়ে আসলে দ্রুততার সাথে এই সড়কে যান চলাচল শুরু করা সহজ হবে।

প্রসঙ্গত, গত ১২ জানুয়ারি রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে বেইলি সেতুটি পাথরবোঝাই ট্রাকসহ ভেঙ্গে পড়লে তিনজন নিহত হয়। এতে খাগড়াছড়ির সাথে রাঙামাটির যান চলাচল বন্ধ হয়ে যায়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button