করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটি

কাল থেকে কাপ্তাইয়ে গণটিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু

কাপ্তাই প্রতিনিধি
রাঙামাটির কাপ্তাই উপজেলায় আগামীকাল (মঙ্গলবার) থেকে শুরু হচ্ছে টিকাদান ক্যাম্পেইন। এ উপলক্ষে সোমবার কাপ্তাই উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ক্যাম্পেইনের বিষয়ে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েরছ। প্রস্তুতি সভায় কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) এবং করোনার ফোকাল পার্সন ডা. ওমর ফারুক রনি উপস্থিত থেকে স্বেচ্ছাসেবীকর্মীদের ক্যাম্পেইনের বিষয়ে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন। এসময় কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ সাথোয়াউ মারমা, মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) অমর দাশসহ রেডক্রিসেন্ট সদস্যরা উপস্থিত ছিলেন।

আরএমও ডা. ওমর ফারুক রনি এবিষয়ে বলেন, কেবলমাত্র যে সকল ব্যক্তিরা গত ৭ আগস্ট গণটিকা কর্মসূচির প্রথম ডোজ গ্রহন করেছেন, শুধুমাত্র তারাই এই দ্বিতীয় ডোজ গ্রহন করতে পারবে। এক্ষেত্রে কোনভাবেই কেন্দ্র পরিবর্তন করা যাবে না। করোনার টিকা নিতে আসা ব্যক্তিদের অবশ্যই টিকা কার্ডের ফটোকপি-জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে এবং ১ কপি কেন্দ্রে জমা দিতে হবে। এছাড়া তিনি কভিড-১৯ প্রতিরোধে এই গণটিকা কর্মসূচির কেন্দ্র পরিচালনায় উপজেলা প্রশাসন, কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা এবং স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনা করেন।

গণটিকার কার্যক্রমের দ্বিতীয় ডোজের ক্যাম্পেইন কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নের মধ্যে ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের কেআরসি স্কুল, ২নং রাইখালী ইউনিয়ন পরিষদ কার্যালয়, ৩নং চিৎমরম ইউপি কার্যালয়, ৪নং কাপ্তাই ইউপি কার্যালয় এবং ৫নং ওয়াগ্গা ইউনিয়নের সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে পরিচালিত হবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button