ব্রেকিংরাঙামাটিলিড

‘কাপ্তাই হ্রদের মাছ ইউরোপ ও মধ্য প্রাচ্যে রপ্তানি হচ্ছে’

ইউরোপ ও মধ্যপ্রাচ্যের দেশগুলোতে কাপ্তাই হ্রদের মাছ রপ্তানি হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ মৎস্য ও উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) রাঙামাটির ব্যবস্থাপক আসাদুজ্জামান খান আসাদ। তিনি জানান, ‘কাপ্তাই হ্রদের মাছ উৎপাদন আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে। কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ এখন জনগণের জন্যও উন্মুক্ত করা হয়েছে। যা আগে প্রভাবশালীদের কারণে সাধারণ জনগণ পারতো না। যার কারণে রাঙামাটিতে এবছর মাছের দাম আগের থেকে অনেক কম।’

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য’ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজিত প্রেস বিফ্রিং এ তিনি এসব তথ্য জানান।

বিএফডিসির ব্যবস্থাপক বলেন, ‘গত বছরের এ দিনে কাপ্তাই হ্রদে মৎস্য উৎপাদনের সূচক ছিলো ৬ হাজার ৪৯৮ টন, যা এখন ৬ হাজার ৯০০ টনে দাঁড়িয়েছে। অংকে যা ১০ কোটি ৩ লক্ষ টাকা থেকে ১০ কোটি ৬ লক্ষ টাকায় বৃদ্ধি পেয়েছে।’

তিনি বলেন, পাহাড়ধসের সময়কে কেন্দ্র করে আমরা তেমন মাছ রপ্তানি করতে না পারলেও এবছর আমাদের মৎস্য উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সরকারের উন্নয়নের সাথে আমরা কাপ্তাই হ্রদের মৎস্য আহরণ বৃদ্ধি করতে সক্ষম হয়েছি। সামনের দিনে তা আরো বৃদ্ধি পাবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামালের সভাপতিত্বে প্রেস বিফ্রিং এ উপন্থিত ছিলেন রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) শারমিন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, জেলা সহকারী তথ্য অফিসার মোহাম্মদ আবদুস সালাম, ফায়ার সার্ভিস রাঙামাটির ইউনিটের উপ-পরিচালক দিদারুল আলমসহ অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।

এই বিভাগের আরো সংবাদ

১টি কমেন্ট

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
%d bloggers like this: